kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

বাংলাদেশ ডিভোর্সড ক্লাবের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   

২২ নভেম্বর, ২০২০ ১৬:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ ডিভোর্সড ক্লাবের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত

অনুষ্ঠিত হলো বাংলাদেশ ডিভোর্সড ক্লাবের তৃতীয় পুনর্মিলনী। এতে বলা হলো অনেক সফলতার গল্প। গত ২০ নভেম্বর শুক্রবার রাজধানীর একটি রেস্টুরেন্টে ক্লাব সদস্য ছাড়া পৃষ্ঠপোষকদেরও আসর বসে। কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জাতিসংঘ ওয়ার্ল্ড পিস অ্যাসোসিয়েশন (ইউএনডাব্লিউপিএ) বাংলাদেশের রাষ্ট্রদূত ফিরোজ আলম সুমন। তিনি বলেন, একাকিত্বকে শক্তিতে রূপান্তরিত করতে হবে। জীবন কোথাও থেমে থাকে না। ডিভোর্সের কারণে যেন বাচ্চারা ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়ে লক্ষ রাখা জরুরি। শিশুদের স্বাস্থ্য-শিক্ষা নিয়ে একসঙ্গে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. বদরুল হাসান কচি। তিনি তাঁর বক্তব্যে বিবাহবিচ্ছেদের পর অসহায় অবস্থায় পড়া এবং নানাবিধ সামাজিক সমস্যায় জর্জরিত হওয়া মানুষগুলোর জন্য কোনো সম্মানী ছাড়াই আইনগত সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। ক্লাবটি  যেন সংগঠন হিসেবে গঠনমূলক কাজে নিয়োজিত হতে পারে, সে ব্যাপারে আরো সোচ্চার হওয়ার আহ্বান জানান।

ই-ক্লাবের সহসভাপতি জনাব মারুফ লিয়াকত বলেন, ডিভোর্সের পরবর্তী সময় একজন মানুষ মানসিক সমস্যাগুলোর সম্মুখীন হন, তা সমাধানের জন্য প্রয়োজনে চিকিৎসকদের মুখোমুখি হতে হবে। এন্টারপ্রেনার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড কর্মহীন বেকারদের ক্যারিয়ার গঠনের গাইডলাইন দেবে। যাঁরা ব্যবসা শুরু করতে চান, তাঁদের উন্নয়নের জন্য ই-ক্লাবের মাধ্যমে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী সার্জন ড. এম ডি আজিজুর রহমান অপু এ সংগঠনের সদস্যদের স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দেওয়ার আশ্বাস দেন।

এ অনুষ্ঠানে নাচ ও সংগীতের আয়োজন ছিল। অনুষ্ঠানের শুরুতে নৃত্য পরিবেশন করেন নওশিন তাসনিম লিওনা। সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী হোসেন আরিফ, এলআরবি ব্যান্ডের শেখ ইকবাল আহমেদ রনি, আশা মণি, ফেরদৌস আরা বন্যা। এ ছাড়া কবিতা পাঠ করেন মারুফা আখতার পাখি, অভিনেত্রী নাবিলা আলম পলিন এবং নওশিন তাসনিম লিওনা।

নতুন করে জীবনসঙ্গী খুঁজে নিয়ে সংসার শুরু করার জন্য নবদম্পতিদের পুরস্কৃত করা হয় ক্লাবের পক্ষ থেকে।

বিবাহযোগ্যরা যেন ফ্রি-তে অনলাইনের মাধ্যমে পাত্র-পাত্রীর সন্ধান করতে পারেন তার জন্য Matrimonial.com.bd করা হয়েছে। পাশাপাশি বিবাহবিচ্ছেদের পর কেউ যেন বাড়িতে বসেই আয়-রোজগার করতে পারেন, তার জন্য ই-কমার্স ওয়েবসাইট BuyOnline.com.bd-এ বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা