kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

পুলিশের হাত থেকে মালিককে ছাড়িয়ে নিয়ে গেল পোষা কুুকুর

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২০ ০৯:২২ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশের হাত থেকে মালিককে ছাড়িয়ে নিয়ে গেল পোষা কুুকুর

মানুষের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু হলো কুকুর। এ ঘটনায় সেই কথা আরেকবার প্রমাণ হয়ে গেল। ডমিনিকান রিপাবলিকের থানায় ঘটে যাওয়ার একটি ঘটনার ভিডিও সে কথাই বলছে।

ভিডিওতে দেখা যায়, পুলিশের হাতে আটক হওয়া এক ব্যক্তিকে তার পোষা কুকুর এক প্রকার উদ্ধার করে নিয়ে আসছে থানা থেকে।

এক মিনিট ২৬ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, রাতের অন্ধকার নেমে এসেছে, রাস্তায় আলো জ্বলছে, এমন অবস্থায় একটি কুকুর রাস্তা থেকে থানায় ঢুকছে।

দরজায় দাঁড়ানো রক্ষীদের দেখে প্রথমে কুকুরটি যেন একটু থমকে যায়। পরে সুযোগ বুঝে ভেতরে ঢুকে পড়ে। কুকুরটির পেছনে পেছনেই থানায় প্রবেশ করে ভিডিও ধারণকারী।

ভেতরে তখন এক ব্যক্তির হাতে হাতকড়া লাগিয়ে দাঁড় করিয়ে রেখেছে পুলিশ। তিনি করোনার কারণে জারি হওয়া বিধি নিষেধ ভেঙে রাস্তায় বেরিয়েছিলেন। সেই অপরাধে তাকে থানায় তুলে আনা হয়। 

ওই ব্যক্তি পুলিশ কর্মীদের কিছু বোঝানোর চেষ্টা করছেন। কিন্তু পুলিশ তার কথায় খুব একটা সন্তুষ্ট হচ্ছিল বলে মনে হয় না। এমন অবস্থায় সেখানে উপস্থিত হয় কুকুরটি। এবার সে লেজ নাড়তে নাড়তে তার পালকের চার পাশে ঘুরতে থাকে। হাতকড়া পরা অবস্থাতেই পোষা কুকুরকে আদর করতে শুরু করেন ওই ব্যক্তি।

কুকুর আর আর পালকের এমন প্রেম দেখে পুলিশ কর্মীরা ঠিক করেন এদের দু’জনকে আলাদা না রাখাই ভালো, না-হলে দুজনেই কষ্ট পাবে। 

থানার দায়িত্বে থাকা কর্মকর্তা ওই ব্যক্তিকে সে কথা বলে ছেড়ে দেন। থানা থেকে ওই ব্যক্তি ছাড়া পেয়ে বেরিয়ে আসেন আর সেই আনন্দে প্রায় নাচতে নাচতে তার সঙ্গে কুকুরটিও বেরিয়ে আসে।

দেখুন সেই ভিডিও

মন্তব্য



সাতদিনের সেরা