kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

এক বার্গারের দাম ৬৫ হাজার টাকা, যা দিয়ে তৈরি

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



এক বার্গারের দাম ৬৫ হাজার টাকা, যা দিয়ে তৈরি

যারা দামি খাবার পছন্দ করেন, তাদের জন্য আদর্শ গন্তব্য হতে পারে টোকিওর গ্র্যান্ড হায়াতের দ্য ওক ডোর স্টেকহাউস। সেখানে পাওয়া যায় গোল্ডেন জায়ান্ট বার্গার। দাম ৬৫ হাজার টাকা।

বার্গারটি বানিয়েছেন মার্কিন শেফ প্যাট্রিক শিমাডা। রেস্তরাঁর পক্ষ থেকে বলা হচ্ছে, বার্গারটিতে রয়েছে বিশেষভাবে প্রস্তুত করা এক কেজি গরুর মাংসের একটি টুকরো, লেটুস, টমেটো, পেঁয়াজ, জাপানি চিডার পনির, জাপানের ওয়াগুউ গরুর মাংসের স্লাইস, ফোয়ি গ্রাস (বিশেষ ভাবে প্রতিপালন করা হাঁসের লিভার থেকে তৈরি খাদ্য উপাদান ), টাটকা তৈরি করা কালো ট্রাফলস (এটি বিশ্বের অন্যতম দামি খাদ্য উপকরণ), সোনালি বান, আলু ভাজা (আলুটিকে তিনবার রান্না করা হয় বিশেষ পদ্ধতিতে)। যে সসগুলো ব্যবহার করা হয়, সেটাও বিশেষভাবে তৈরি।

সবার আগে সোনালি বানটিকে মাঝামাঝি কেটে দু’টি স্লাইস করা হয়। নীচের অংশটিকে বেস হিসেবে ব্যবহার করা হয়। সেটিকে সেঁকে নিয়ে তার ওপর গর্লিক স্যাফ্রন সস দেওয়া হয়। 

তার ওপর লেটুস ও টমেটোর আস্তরণ তৈরি করে তার ওপর রাখা হয় এক কেজি ওজনের মাংসের টুকরাটি। এর ওপর জাপানি চিডার পনিরের স্তর। তার ঠিক ওপরেই দেওয়া হয় ফোয়ি গ্রাস, ট্রাফলস। 

তার উপর পরতে পরতে সাজানো হয় জাপানের ওয়াগুউ গরুর মাংসের স্লাইসও অন্যান্য উপকরণগুলো। সবার ওপরে রাখা হয় সোনালি বানটির ওপরের স্লাইসটি।

প্রতিটি খাদ্য উপকরণ শুধু ব্যায়বহুলই নয়, সেই সঙ্গে তাদের যেভাবে আলাদা আলাদাভাবে রান্না করা হয়, তা বেশ সময় সাপেক্ষ।

মন্তব্য



সাতদিনের সেরা