kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

নতুন সম্পর্কে জড়িয়েছেন? এই ৫ কাজ কখনোই করবেন না

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ১২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



নতুন সম্পর্কে জড়িয়েছেন? এই ৫ কাজ কখনোই করবেন না

নতুন কোনো সম্পর্কে জড়ানোর পর মানুষ স্বাভাবিকভাবে খুব উত্তেজিত থাকে। এ সময় আবেগের বশবর্তী হয়ে অনেকে অনেক কাজ করে ফেলে। এ জন্য কোনো কাজ করার আগে অবশ্যই চিন্তাভাবনা করতে হবে। সম্পর্কের শুরুতে কয়েকটি কাজ মোটেও করা যাবে না।

বিজ্ঞাপন

 

সত্য বলা :
প্রথমত সব সময় চেষ্টা করুন সত্য কথা বলতে। আপনার সঙ্গীর একজন ভক্তকে আপনার পছন্দ না হওয়া সত্ত্বেও ভালো বলতে হবে বিষয়টা এমন না। নিজের যা পছন্দ-অপছন্দ তা খোলাখুলিভাবে বলুন। হতে পারে তা কোনো খাবার আবার হতে পারে ঘুরতে যাওয়ার জায়গা। নিজের পছন্দ-অপছন্দ খোলাখুলিভাবে বলুন।

আপনার নিজের জায়গা করে নিন :
আপনার নিজের জন্য কিছু সময়ের প্রয়োজন হয়, তাহলে সঙ্গীর কাছে অবশ্যই জিজ্ঞাসা করে নিন। আপনি সব সময় আপনার সঙ্গীকে আপনার সঙ্গে আড্ডা দিতে বাধ্য করবেন না। তাকেও কিছু জায়গা ছেড়ে দিন। নিজের মতো করে বই পড়তে পারেন বা টিভি দেখতে পারেন।

বন্ধুদের সময় দেওয়া বন্ধ না করা :
আপনি নতুন সম্পর্কে জড়িয়েছেন বলে বন্ধুদের ভুলে যাবেন না। আগের বন্ধুদের মনে রাখুন। তাদেরকে সময় দিন। সম্পর্কে জড়ানোর আগে তাদেরকে যেমন সময় দিতেন, তেমনটাই বজায় রাখুন।

আপনার মনের কথা বলতে ভয় পাবেন না :
নিজের গুরুত্ব বজায় রাখুন। আপনার মনের সব কথা সঙ্গীকে জানতে দিন। একটি পরিস্থিতি, ঘটনা বা চিন্তাভাবনা সম্পর্কে আপনি কী অনুভব করেন তার সঙ্গে আলোচনা করুন। সম্পর্কের শুরুতে সঙ্গী আপনাকে যত বেশি চিনবে, ততই ভালো।


আপনার চেহারায় পরিবর্তন আনবেন না :

আপনি যদি বেশ কয়েক দিন ধরে কার্ল চুল পছন্দ করেন, তাহলে সম্পর্কের পরেও ওমনই থাকুন। হতে পারে আপনার সঙ্গী স্ট্রেইট চুল পছন্দ করেন, কিন্তু আপনার নিজের পছন্দকে ওই সময় প্রাধান্য দিন। আপনি যেভাবে পোশাক পরেন, বা আপনি কিভাবে আপনার মেকআপ করতে চান তার জন্যও একই কথা মেনে চলুন। দিনের শেষে, নিজেকে খুশি রাখা জরুরি। যে সত্যিকার অর্থে আপনাকে পছন্দ করে, সে আপনার ভালো লাগাকে গুরুত্ব দেবে।

সূত্র : বিউটিফুল ইন।



সাতদিনের সেরা