kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

'স্বপ্ন' দিয়ে মানবতার বার্তা ছড়াচ্ছে দেশি ব্যান্ড ‘বেঙ্গল বয়েজ’

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০২০ ১৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



তালিম নিয়েছেন উচ্চাঙ্গ সংগীতে। উচ্চাঙ্গ সংগীতের ভিতরেই নিজেকে বন্দী রাখতে চাননি, বরং উচ্চাঙ্গের শিক্ষাটা কাজে লাগিয়ে নতুন কিছু করতে চেয়েছেন শিল্পী নাইম মুর্তজা। 

এত দিন একক শিল্পী হিসেবে কাজ করে গেলেও এ বছর গড়ে তুলেছেন বাংলাদেশের প্রথম ক্ল্যাসিকাল রক ফিউশন ব্যান্ড ‘বেঙ্গল বয়েজ’। খুঁজে বের করেছেন অভিজ্ঞ মিউজিশিয়ানদের। ব্যান্ডটি পর পর উপহার দিয়েছে দুটি ব্যতিক্রমী গান। নিজেদের প্রথম গান ‘ওরে বাটপার’-এর মিউজিক ভিডিও ফেসবুকের নিজেদের অফিশিয়াল ফ্যান পেজে প্রকাশের তিন সপ্তাহের ভিতরেই ছুঁয়ে ফেলেছে ৩০ লাখ (৩ মিলিয়ন) ভিউ। দে

শের বর্তমান প্রেক্ষাপটের বিভিন্ন অসঙ্গতি উঠে এসেছে এ গানের কথায়। এ গান মুক্তির এক মাসের মাথায় মুক্তি পেল তাদের দ্বিতীয় গান স্বপ্ন- ইটস টাইম ফর হিউম্যানিটি। পুরো বিশ্বের মানবতার বর্তমান চিত্র ফুটে উঠেছে গানটিতে। গান দুটি লিখেছেন নাহিদ ইরতেজা, সুর ও কণ্ঠ দিয়েছেন নাইম। 

এই মিউজিক ভিডিওটি এখন ব্যান্ডের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকে দেখা যাচ্ছে। এ ছাড়াও বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে এই সময়ে যারা মানুষের জন্য নিরলস সেবা দিয়ে যাচ্ছেন তাদের জন্য ব্যান্ডের নতুন গান ‘এ যুগের মুক্তিযোদ্ধা’ গানটি মুক্তির অপেক্ষায় আছে। ব্যান্ডের অন্য সদস্যরা হলেন- অমিত, জিকো, প্রিথিল, রুবেল, শিশির ও সিফাত।

মন্তব্য



সাতদিনের সেরা