kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১৫:১৯ | পড়া যাবে ২ মিনিটে



হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব

মাঠ সমস্যার কারণে বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত উচ্চাঙ্গ সংগীত উৎসব এবারে হচ্ছে না। বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, 'নভেম্বরে উৎসব করার পরিকল্পনা ছিল। চেষ্টা করছিলাম এবারে পুরনো ভেন্যুতেই ফিরে যাওয়া যায় কী না। কিন্তু সম্ভব হয়নি। আমাদের উৎসব তো রাতব্যাপী চলে। সারারাত নিরাপত্তা নিয়ে জটিলতা থাকায় অনুমতি পাওয়া যায়নি।

তিনি জানান, আর্মি স্টেডিয়াম বরাদ্দ না পেয়ে আবাহনী মাঠকেই বেছে নেয়া হয়েছিলো। কিন্তু সেখানে কাজ চলছে। তাই চলতি বছরে এই উৎসব করা থেকে সরে এসেছে বেঙ্গল।

বেঙ্গল ক্লাসিকের ফেসবুক পেইজেও এ ঘোষণা দিয়েছেন আয়োজকরা। তারা জানান, আমরা অনেক দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, অনিবার্য পরিস্থিতির কারণে বেঙ্গল ক্লাসিকাল মিউজিক ফেস্টিভ্যালের আয়োজন এবার বেঙ্গল ফাউন্ডেশন করবে না। এজন্য আমরা আমাদের দর্শক ও শ্রোতারা যারা পূর্ণ ভালোবাসা নিয়ে আমাদের প্রোগ্রাম দেখে আসছেন তাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি

প্রতিবছর নভেম্বরের শেষ সপ্তাহে আয়োজন করা হয় ‘বেঙ্গল ক্লাসিক মিউজিক ফেস্ট।’ এতে উপমহাদেশের সংগীতগুরুরা অংশ নিয়ে থাকেন।

ঢাকার বেঙ্গল উচ্চাঙ্গ সংগীতের উৎসবের সহযোগিতা ও শিল্পী ব্যবস্থাপনার কাজে থাকে ভারতের প্রতিষ্ঠান পারফেক্ট হারমোনি গ্লোবাল। যদি সময়মতো উৎসব আয়োজনের উদ্যোগ না নেওয়া হয় তাহলে উৎসবটিকে অন্য কোনো দেশের অন্য কোনো শহরে নিয়ে যেতে পারে প্রতিষ্ঠানটি।

মন্তব্য



সাতদিনের সেরা