kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

লিজার পিত্তথলিতে পাথর, অস্ত্রোপচার সম্পন্ন

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০১ | পড়া যাবে ২ মিনিটে



লিজার পিত্তথলিতে পাথর, অস্ত্রোপচার সম্পন্ন

ক্লোজআপ ওয়ান তারকা সানিয়া সুলতানা লিজা হাসপাতালে ভর্তি রয়েছেন। দু'দিন পূর্বে আকস্মিকভাবেই পেটে প্রচণ্ড ব্যাথা নিয়ে রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসকেরা জানান পিত্তথলিতে পাথর হয়েছে। এরপরেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়।

লিজার ছোট ভাই মাহমুদুল হাসান শুভ কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করে বলেন, 'আপু পেটের ব্যথার কারণে দু'দিন আগে হাসপাতালে ভর্তি হয়। পরবর্তীতে পিত্তথলিতে পাথর হয়েছে জানান চিকিৎসকেরা। এরপর দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। সেদিন রাতেই অস্ত্রোপচার সম্পন্ন হয়।'

লিজা ভালো আছে জানিয়ে শুভ বলেন, 'আপুকে এখনও হাসপাতালে রাখা হয়েছে, তার শারীরিক অবস্থায় ভালো রয়েছে। কয়েকটি পোর্টালে খবর প্রকাশ করেছে আপুর নাকি ক্যান্সারের সম্ভাবনা ছিল, আপুকে নাকি আইসিইউতে ভর্তি করা হয়েছিল। এসব মিথ্যা খবর এমন কোনো যে ছড়ায় বুঝি না।'

লিজা ২০০৮ সালে সঙ্গীত বিষয়ক রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম হন। গানের ভূবনে যাত্রা শুরু প্রাথমিক বিদ্যালয়ে পড়ার সময়ে এক শিক্ষিকার উৎসাহে। লিজা তখন পড়তেন গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

স্কুলের শিক্ষিকা রাবেয়া খানমের পরামর্শে বাবা তাকে ভর্তি করে দেন ‘গৌরীপুর সঙ্গীত নিকেতন’-এ। এখানে তিনি বছর তিনেক উচ্চাঙ্গ, পল্লী আর আধুনিক গান শিখেছিলেন। তারপর লিজা গান শিখেছেন ময়মনসিংহ শিল্পকলা একাডেমীর শিক্ষক আনোয়ার হোসেন আনুর কাছে। এই ওস্তাদজি তাকে শিখিয়েছেন ক্ল্যাসিক্যাল, আধুনিক গান। মিডিয়াতে তিনি যাত্রা শুরু করেন নতুন কুঁড়ি (২০০৪)- এ অংশগ্রহণের মাধ্যমে।

সেই থেকে গানের সাথেই আছেন হালের জনপ্রিয় এই সঙ্গীত শিল্পী। ২০১২ সালে লিজার স্বপ্নে যোগ হয় নতুন প্রাপ্তি। ওই সময়ই প্রকাশিত হয় লিজার প্রথম একক অ্যালবাম। অ্যালবামের নাম ‘তৌসিফ ফিচারিং লিজা পার্ট-১’।

মন্তব্য



সাতদিনের সেরা