kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

চলচ্চিত্রেও দারুণ জনপ্রিয়তা পেয়েছিল বাচ্চুর গান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৮ ১৬:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্রেও দারুণ জনপ্রিয়তা পেয়েছিল বাচ্চুর গান

ঢাকাই চলচ্চিত্রে প্লেব্যাক শিল্পী হিসেবেও সফল ছিলেন। চলচ্চিত্রে গাওয়া গানগুলো শুধু হিটই হয়নি, হয়েছে সুপার ডুপার হিট। তরুণ প্রজন্মকে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত করতে আইয়ুব বাচ্চুর ভূমিকা ছিল অনবদ্য।

‘লুটতরাজ’ ছবির ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’ তার বাংলা ছবির অন্যতম একটি জনপ্রিয় গান।

বিজ্ঞাপন

এ গানটি দিয়েই প্রথম চলচ্চিত্রে প্লেব্যাক শিল্পী হিসেবে নিজেকে প্রকাশ করেন আইয়ুব বাচ্চু। সে সময় গানটি রাস্তাঘাটে, পথে প্রান্তরে সবখানেই বেজেছে। এই গানে তার সহশিল্পী ছিলেন কনক চাঁপা। ছবিতে এ গানের লিপসিংয়ে ছিলেন প্রয়াত অভিনেতা মান্না ও চিত্রনায়িকা মৌসুমী।

এরপরে বাংলা চলচ্চিত্রে 'আম্মাজান' গানটিও তুমুল হিট হয়। এই গানটিকে  বাংলা সিনেমার ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় গানগুলোর একটি ধরা হয়।

এ ছাড়া বাংলা চলচ্চিত্রে গাওয়া আইয়ুব বাচ্চুর উল্লেখযোগ্য গান হল - ‘সাগরিকা’ ছবির ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’, ‘ব্যাচেলর’ ছবির ‘আমি তো প্রেমে পড়িনি প্রেম আমার উপরে পড়েছে’, 

‘লাল বাদশা’ ছবির ‘আরো আগে কেন তুমি এলে না’, ‘তেজী’ ছবিতে ‘এই জগত সংসারে তুমি এমনই একজন’, ‘স্বামী আর স্ত্রী’, ‘তোমার আমার প্রেম এক জনমের নই’, ‘মেয়েরা মাস্তান’ ছবিতে ‘ঘড়ির কাঁটা থেমে থাক’, ‘চোরাবালি’ ছবিতে ‘ভুলে গেছি জুতোটার ফিতেটাও বাঁধতে’ শিরোনামের গান।  



সাতদিনের সেরা