kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

মির্জাপুরে অভিভাবকহীন বিএনপি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২২ ১৬:২৭ | পড়া যাবে ৩ মিনিটে



মির্জাপুরে অভিভাবকহীন বিএনপি

এককালের ঘাঁটি হিসেবে খ্যাত টাঙ্গাইলের মির্জাপুরের বিএনপি এখন অভিভাবকহীন। গত এক মাস আগে মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর আহ্বায়ক কিংবা নতুন করে কমিটি গঠন না করায় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে হতাশা বিরাজ করছে বলে জানা গেছে।

গত বছরের ২২ ডিসেম্বর টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাকক্ষে টাঙ্গাইল জেলা বিএনপির নেতৃবৃন্ধ মির্জাপুর উপজেলা ও পৌর কমিটিসহ জেলার ২৩টি ইউনিট বিলুপ্ত ঘোষণা করেন বলে জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

 
সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আহমেদ আযম খান, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী, শিশু বিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুসহ বিএনপির নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালে আবুল কালাম আজাদ সিদ্দিকীকে সভাপতি ও প্রয়াত তারিকুল ইসলাম নয়াকে সাধারণ সম্পাদক করে মির্জাপুর উপজেলা ও হযরত আলী মিঞাকে সভাপতি ও জুলহাস মিয়াকে সাধারণ সম্পাদক করে পৌর বিএনপির কমিটি গঠন করা হয়। তিন বছর মেয়াদী উপজেলা ও পৌর বিএনপির কমিটি অনেক আগেই মেয়াদোত্তীর্ণ হয়েছে। গত ২২ ডিসেম্বর টাঙ্গাইল জেলা বিএনপির নেতৃবৃন্ধ টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাকক্ষে এক জরুরি সভার আয়োজন করেন। সভায় মির্জাপুর উপজেলা ও পৌর কমিটিসহ জেলার ২৩টি ইউনিট বিলুপ্ত ঘোষণা করেন।

কমিটি বিলুপ্ত হওয়ার পর পদ পেতে সম্ভাব্য নেতাকর্মীরা তৎপরতা শুরু করেন। কমিটি বিলুপ্তির এক মাস পার হলেও নতুন কমিটি গঠন না হওয়ায় একদিকে নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে, অন্যদিকে সাংগঠনিক কার্যক্রম ভেঙে পড়েছে বলে নেতাকর্মীরা জানিয়েছেন। মাঠ পর্যায়ের নেতাকর্মীরা দ্রুত সময়ের মধ্যে কমিটিগুলো করতে জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। তবে জেলার নেতারা বলছেন, নতুন কমিটি গঠনের বিষয়টি প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, সামনে আন্দোলনের ঘোষণা আসবে। নেতাকর্মীদের কর্মসূচি পালন করতে হবে, যদি কমিটি না থাকে তাহলে মাঠে থাকব কিভাবে?

উপজেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আব্দুর রউফ বলেন, কমিটি না থাকলেও বিএনপির শিশু বিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর নেতৃত্বে উপজেলা ও পৌর বিএনপি পরিচালিত হচ্ছে। এতে কোনো সমস্যা হচ্ছে না।

টাঙ্গাইল জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু জানান, বিএনপির কেন্দ্রীয় কমিটিতে যারা আছেন তারাই নিজ নিজ উপজেলায় সাংগঠনিক দায়িত্ব পালন করছেন। নতুন কমিটি গঠনের বিষয়টি প্রক্রিয়ার মধ্যে আছে বলে তিনি জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেন, দ্রুত সময়ের মধ্যে মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হবে।  



সাতদিনের সেরা