kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

হাসপাতালের লিফট নষ্ট, সিঁড়িতেই প্রসূতির সন্তান প্রসব

শেরপুর প্রতিনিধি   

২৮ আগস্ট, ২০২১ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতালের লিফট নষ্ট, সিঁড়িতেই প্রসূতির সন্তান প্রসব

শেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের লিফট নষ্ট থাকায় সিঁড়িতেই এক প্রসূতি সন্তান প্রসব করেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আটতলা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নতুন ভবনের দুটি লিফট চার দিন ধরে বিকল হয়ে আছে। এতে বেশ বিড়ম্বনায় পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। চিকিৎসক নার্সদেরও দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এক অন্তঃসত্ত্বা নারী হাসপাতালে ভর্তি হয়ে লিফট না পেয়ে সিঁড়ি দিয়ে পাঁচতলার গাইনি ওয়ার্ডে যাওয়ার সময় প্রথম তলার সিঁড়িতে সন্তান প্রসব করেন। হাসপাতালের লিফট বিকল থাকায় ওই প্রসূতির স্বজন ও সেবা নিতে আসা মানুষজন এতে ক্ষোভ প্রকাশ করেছেন।

সরজমিনে গিয়ে দেখা গেছে, দুটি লিফট একসঙ্গে বিকল হওয়ায় রোগী, রোগীর স্বজন ও চিকিৎসার সঙ্গে জড়িতরা ওঠানামা করতে পারছেন না। লিফট বন্ধ থাকায় অসুস্থ মানুষজন সিঁড়ি ব্যবহারে কষ্ট পাচ্ছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃষ্টির পানিতে চারদিন যাবৎ লিফট নষ্ট। ঠিক করতে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 

শেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. এ কে এম আনোয়ারুর রউফ জানিয়েছেন, লিফট চালু করতে এর মধ্যে জেলার গণপূর্ত বিভাগকে অবগত করা হয়েছে। গণপূর্ত এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছে। 

শেরপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান জানান, তিনি বিষয়টি জানেন না। স্বাস্থ্য বিভাগ থেকে অবগত হয়ে ব্যবস্থা নেবেন জানান তিনি।



সাতদিনের সেরা