kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

উলিপুরে আনসার আল ইসলামের দুই সদস্য আটক

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি   

৩০ জুন, ২০২১ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



উলিপুরে আনসার আল ইসলামের দুই সদস্য আটক

কুড়িগ্রামের উলিপুরে মিনহাজুল ইসলাম (২১) নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‍্যাব। আজ বুধবার ভোররাতে উপজেলার পৌর শহরের নারিকেল বাড়ি খাতিরের মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়।

রংপুর র‍্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। মিনহাজুল ইসলাম ওই গ্রামের দিনমজুর আব্দুল হাই এর পুত্র এবং নরসিংদী মাধবদীর একটি মাদরাসা শিক্ষার্থী। এ ছাড়া একই অভিযোগে কুড়িগ্রাম সদর থেকে ওই রাতে আব্দুল কাদের সালমান নামে আরও এক যুবককে নিয়ে গেছে র‍্যাব। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

বুধবার বিকেলে উপজেলার পৌর শহরের নারিকেল বাড়ি খাতিরের মাঠ এলাকায় মিনহাজুল ইসলামের বাড়িতে গিয়ে দেখা যায় শুনসান নীরবতা। সবার মনে এক অজানা আতঙ্ক।

এসময় মিনহাজুলের মা মমিনা বেগম বলেন, রাত প্রায় সাড়ে ৩টার দিকে কিছু লোক এসে আমার ছেলে মিনহাজুলকে ধরে নিয়ে যায়। আমার ছেলের অপরাধ জানতে চাইলে তারা কিছু বলেনি। এসময় তারা বাড়িঘরে তল্লাশি চালায়। তাদের পরনে র‍্যাবের পোশাক ছিল। তবে মিনহাজুল কোনো সংগঠনের সাথে জড়িত কি-না এ বিষয়ে কিছু জানাতে পারেনি তার মা।

প্রতিবেশী খোকা মিয়া, সাহেব আলী, খতিব আলীসহ কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, মিনহাজুল খুবই ভালো ছেলে। তার কোনো খারাপ আচরণ আমাদের চোখে পড়েনি। মিনহাজুল মাদরাসা থেকে বাড়িতে আসলে প্রতিবেশী কারো সাথে তেমন কথা বলত না। মসজিদের পাশে বাড়ি হওয়ায় শুধু নামাজ পড়ার জন্য বাড়ির বাহির হত। তবে যখনি কারো সাথে দেখা হত তখনি সে শুধু নামাজ কালাম ও আখিরাতের কথা বলত। সে এলাকায় একজন ভালো ছেলে হিসেবে পরিচিত ছিল।

র‍্যাবের মিডিয়া উইংয়ের কর্মকর্তা মাহমুদ বশির আহমেদ বলেন, 'আনসার আল ইসলাম নামক নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকার অভিযোগে মিনহাজুল ও আব্দুল কাদেরকে আটক করা হয়েছে। প্রেস রিলিজের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।



সাতদিনের সেরা