kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

৫ দিন অনশন, অবশেষে প্রেমিক যুগলের বিয়ে

অনলাইন ডেস্ক   

২৮ মে, ২০২১ ২১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



৫ দিন অনশন, অবশেষে প্রেমিক যুগলের বিয়ে

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে পাঁচ দিন অনশন করেন তরুণী। পাঁচ দিন অনশনের পর প্রেমিকের সঙ্গে তার বিয়ে হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার বাঙ্গালা ইউনিয়নের দক্ষিণ গাইলজানি গ্রামে ১০ লাখ টাকা দেন মোহরে তাদের বিয়ে সম্পন্ন হয়।

স্থানীয়রা জানান, উপজেলার বাঙ্গালা দক্ষিণ গাইলজানি গ্রামের আব্দুল খালেকের ছেলে কলেজছাত্র মো. রানার (২০) সঙ্গে প্রেমের ছিল একই গ্রামের আব্দুল কাদেরের কলেজপড়ুয়া মেয়ে ময়না খাতুনের। স্থানীয় ঘোনা কুচিয়ামারা ডিগ্রি কলেজে শিক্ষার্থী তারা। একই কলেজের শিক্ষার্থী হওয়ার সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

গত রবিবার প্রেমিকার সঙ্গে তার বাড়িতে দেখা করতে যান রানা। এ সময় ময়নার পরিবারের লোকজন রানাকে আটকের চেষ্টা করে। পরে বিষয়টি এলাকায় জানাজানি হয়। ওইদিন রাতে বিয়ের দাবিতে রানার বাড়িতে অনশন শুরু করেন ওই ছাত্রী। এ খবর শুনে প্রেমিক রানা ও বাড়ির লোকজন পালিয়ে যান। রানার সঙ্গে বিয়ে না হলে আত্মহত্যার হুমকিও দেন ওই ছাত্রী।

বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন বাঙ্গালা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোহেল রানা। তিনি জানান, বেশ কয়েকদিন ধরে মেয়েটি রানাদের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করছিলেন। বিষয়টি সমাধানের জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ছেলের বাড়িতে গিয়ে মেয়ে ও ছেলের পরিবারের সঙ্গে কথা বলা হয়। পরবর্তীদের উভয় পরিবারের সম্মতিক্রমে ১০ লাখ টাকা কাবিনে তাদের বিয়ে সম্পন্ন করা হয়।



সাতদিনের সেরা