kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

কালের কণ্ঠে সংবাদ

ফুল মিয়াকে শিকলমুক্ত করলেন ইউএনও

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি   

১১ জুলাই, ২০২০ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ফুল মিয়াকে শিকলমুক্ত করলেন ইউএনও

নেত্রকোনার দুর্গাপুরে ৩ বছর ধরে শিকলবন্দি ছিলেন ফুল মিয়া। এ নিয়ে গতকাল শুক্রবার কালের কণ্ঠে সংস্করণে বৃদ্ধ ফুল মিয়ার সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্টরা নড়েচড়ে বসে। আজ শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম শিকলবন্দি বৃদ্ধ ফুল মিয়াকে শিকলমুক্ত করেন। শিকলবন্দি থেকে মুক্তি পেয়ে ওই বাড়ির উঠানে বৃদ্ধ ফুল মিয়া উপস্থিত ইউএনও ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

স্থানীয়রা জানান, বিরিশিরি ইউনিয়নের পিপুলনারী গ্রামের মৃত মোহাম্মদ আলীর পুত্র ফুল মিয়াকে 'পাগল' আখ্যা দিয়ে তিন বছর ধরে তাঁর সন্তানরা একটি রুমের নির্জন কক্ষে পায়ে শিকল দিয়ে বেঁধে রাখেন। এ বিষয়ে গতকাল শুক্রবার কালের কণ্ঠে প্রকাশিত সংবাদটি প্রশাসনের দৃষ্টিগোচর হয়। পরে ইউএনও ওই বৃদ্ধের বাড়িতে গিয়ে তাঁকে শিকলমুক্ত করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা খানম কালের কণ্ঠকে বলেন, ওই বৃদ্ধকে শিকল দিয়ে বেঁধে বিষয়টি সংবাদ মাধ্যমে জেনেছি। আমি নিজে ওই বৃদ্ধের বাড়িতে গিয়ে শিকলবন্দি থেকে অবমুক্ত করে এসেছি। যারা এটি ঘটিয়েছে নিঃসন্দেহে অমানবিক কাজ করেছে। আমি ধন্যবাদ জানাই কালের কণ্ঠকে। তাঁদের মাধ্যমে এরকম একটি অনুসন্ধান মূলক রিপোর্ট উঠে এসছে। 

মন্তব্য



সাতদিনের সেরা