kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

নোবিপ্রবির ক্যারিয়ার ক্লাবের যাত্রা শুরু

নোবিপ্রবি প্রতিনিধি    

২৩ অক্টোবর, ২০১৯ ০১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



নোবিপ্রবির ক্যারিয়ার ক্লাবের যাত্রা শুরু

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের ক্যারিয়ার ভাবনা নিয়ে হাজারো সমস্যার সমাধান ও দক্ষতা উন্নয়নের মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে যাত্রা শুরু করেছে নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাব।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কক্ষে কেক কেটে আনুষ্ঠানিকভাবে ক্যারিয়ার ক্লাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, ফিমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মামুন, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক তন্ময় দে অপু ও আব্দুস সালাম এবং সহকারী পুলিশ কমিশনার (ডিএমপি) অহিদুজ্জামান নুর বিপিএমসহ নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের সদস্যরা।

এ সময় সহকারী পুলিশ কমিশনার অহিদুজ্জামান নুর বলেন 'শিক্ষার্থীরা যখন হতাশ হয়ে পরে, আত্মবিশ্বাসহীনতায় ভোগে কিন্তু নিজের মধ্যে লুকিয়ে থাকা শক্তি জায়গাটা খোঁজে না, স্বপ্নটাকে সীমাবদ্ধ করে রাখে, গতানুগতিক চিন্তার বাইরে স্বপ্ন দেখতে ভয় পায় ক্যারিয়ার নির্ধারণেও তাই দ্বিধায় ভুগে আর ক্যারিয়ার সম্পর্কিত এই দ্বিধার চক্র থেকে বের করে আসতে পারে না তাদের জন্য অনন্য ভূমিকা রাখবে এই ক্যারিয়ার ক্লাব'।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন 'বর্তমান সময়ে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নিজেকে এগিয়ে নিয়ে যেতে হবে। যা শুধু বইয়ের পড়াশোনায় সব সম্ভব নয়। 
এক্সট্রা কো-কারিকুলার অ্যাকটিভিটিজ বৃদ্ধি করতে হবে।তাতেই বর্তমানের সঙ্গে তাল মিলিয়ে যেতে পারবে। নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাব অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।'

অনুষ্ঠানের পরবর্তীতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার নাসেরকে সভাপতি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী হাসিব আল আমিনকে সাধারণ সম্পাদক করে ক্যারিয়ার ক্লাবের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি মাসরুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রতীক মজুমদার, সাংগঠনিক সম্পাদক শেখ মো. নাজমুল আলম, প্রচার সম্পাদক এস জে আরাফাত, দপ্তর সম্পাদক ফাতেমা পলি ও কার্যনির্বাহী সদস্য তাহসিন তাবাসসুম অর্ভি, নাজিয়া ফারহা।

ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম এবং প্রধান উপদেষ্টা প্রক্টর অধ্যাপক  ড. নেওয়াজ মো. বাহাদুর ক্লাবকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা