kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

ডুবে যাওয়া জাহাজ এমফি গলফ আরগোর ১২টি সিলিকনভর্তি ড্রাম গলাচিপায় উদ্ধার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ডুবে যাওয়া জাহাজ এমফি গলফ আরগোর ১২টি সিলিকনভর্তি ড্রাম গলাচিপায় উদ্ধার

পায়রা সমুদ্র বন্দরের ২০ নটিক্যাল মাইল দূরে ডুবে যাওয়া জাহাজ এমভি গলফ আরগোর ১৫২টি কন্টেইনার ভেসে যায় সমুদ্রে। আর এসব কন্টেইনারে থাকা বিভিন্ন মালামালের মধ্যে সিলিকনের ১২টি ড্রাম গলাচিপার জেলেরা উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। পুলিশ খবর পেয়ে সিলিকনের ভর্তি ১২টি ড্রাম উদ্ধার করে স্থানীয় চৌকিদারের জিম্মায় রেখেছে। 

গলাচিপা থানা পুলিশ ও স্থানীয় জেলেদের সূত্রে জানা গেছে, গত সোমবার গলাচিপা উপজেলার রতনদী তালদলী ইউনিয়নের টাট্টিবুনিয়ার জেলে মো. আমিন হাওলাদার বঙ্গোপসাগরে ইলিশ শিকারে যান। সেখান থেকে ফেরার পথে সাগরের পানিতে অসংখ্য ড্রাম ও কসমেটিকসসহ বিভিন্ন দ্রব্য ভেসে থাকতে দেখেন। 
এসময় তারা তেলবোঝাই ড্রাম ভেবে সিলিকনের ১২টি ড্রাম ট্রলারে উঠিয়ে গলাচিপা নিয়ে আসেন। পুলিশ খবর পেয়ে শুক্রবার ড্রামগুলো জব্দ করে স্থানীয় চৌকিদার মো. মাইনুদ্দিনের কাছে জিম্মায় রাখে।

রনদী তালতলী ইউপি চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা খান বলেন, ‘আমার ইউনিয়নের জেলেরা বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় ড্রামগুলো পায়। খবর পেয়ে থানায় অবহিত করি।’

এ প্রসঙ্গে গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আখতার মোর্শেদ বলেন, ‘পায়রা সমুদ্র বন্দরে আসা ডুবে যাওয়া এমভি গলফ আরগো কারগো থেকে ভেসে যাওয়া ১২টি ড্রাম যার প্রতিটিতে ২০০ কেজি করে সিলিকন রয়েছে। শুক্রবার এগুলো স্থানীয় চৌকিদারের জিম্মায় রেখেছি। উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানিয়েছি।’

মন্তব্য



সাতদিনের সেরা