kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চালু হচ্ছে

কালের কণ্ঠ অনলাইন   

২২ এপ্রিল, ২০১৯ ১০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চালু হচ্ছে

ফাইল ফটো

চাঁপাইনবাবগঞ্জ থেকেও রাজধানী অভিমুখে সরাসরি ট্রেন পেতে যাচ্ছে জেলার বাসিন্দারা। মূলত পদ্মা এক্সপ্রেস ট্রেনকেই যাত্রা বর্ধিত করে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত নেওয়া হবে। এতে তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন চালুর পাশাপাশি এ ট্রেনটি চালু হবে বলে জানা গেছে।

ট্রেন চলাচল শুরু করতে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে অবকাঠামোগত কিছু উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। আগামী ২৫ এপ্রিল রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন বলে জানা গেছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম। তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচলরত ট্রেনটি হবে ‘পদ্মা এক্সপ্রেস’। আগের নির্ধারিত সময়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে।

তিনি বলেন, বর্তমানে রাজশাহী থেকে ঢাকায় তিনটি ট্রেন চলাচল করে। ‘বনলতা এক্সপ্রেস’ যাত্রা শুরু করলে ট্রেন হবে চারটি। সে কারণে মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে একটি ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচল করবে।

পদ্মা এক্সপ্রেস বিকেল ৪টায় রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায়। পৌঁছায় রাত ৯টা ৪০ মিনিটে। রাত ১১টায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পৌঁছায় ভোর ৪টা ৪৫ মিনিটে।

মন্তব্য