kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

ইউল্যাব-এ প্রদর্শিত হলো ‘হাসিনা, এ ডটারস টেল’

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাব-এ প্রদর্শিত হলো ‘হাসিনা, এ ডটারস টেল’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন কাহিনী নিয়ে নির্মিত ৭০ মিনিটের ডকু-ড্রামা ‘হাসিনা, এ ডটারস টেল’ প্রদর্শিত হলো ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব)।

মুজিব শতবর্ষ পালনের অংশ হিসেবে ২৪ ফেব্রুয়ারি রাজধানীর ধানমন্ডির ইউল্যাব অডিটোরিয়ামে এ ডকু-ড্রামাটি প্রদর্শিত হয়।

৭০ মিনিটের ডকুফিল্মে ইতিহাসের অভূতপূর্ব উপস্থাপনায় ফুটে উঠেছে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের গল্প।  

চলচ্চিত্রটির প্রদর্শনীর পর একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে অংশ নেন এই চলচিত্রের প্রযোজক বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও পরিচালক পিপলু খান। তারা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এ সময় ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ, ইউল্যাবের উপাচার্য অধ্যাপক  এইচ এম জহিরুল হক, উপ-উপাচার্য অধ্যাপক সামসাদ মর্তুজা, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আমিনা আহমেদ, কাজী ইনাম আহমেদ, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, ইউল্যাবের রেজিস্ট্রার লেঃ কর্নেল ফয়জুল ইসলাম (অবঃ) সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত এ চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং অ্যাপলবক্স ফিল্মস। চলচ্চিত্রে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে স্বভূমিকায় নামচরিত্রে এবং তার বোন শেখ রেহানাকে তার স্বভূমিকায় দেখা যায়।

মন্তব্য



সাতদিনের সেরা