kalerkantho


প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন কমিটি গঠন করলো ‘ডুসালাম’

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২৫



প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন কমিটি গঠন করলো ‘ডুসালাম’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘ডুসালাম’ (ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব লাকসাম এন্ড মনোহরগঞ্জ) এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। একই সঙ্গে সংগঠনটির আগামী এক বছরের জন্য নতুন কমিটিও গঠন করা হয়েছে।

 

আজ সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বটতলায় সংগঠনের সভাপতি আবদুলাহ আল নোমান মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান শামীমের সঞ্চালনায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কেক কেটে এবং উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা ছাত্রনেতা অহিদুর  রহমান জয়, কামাল মজুমদার (ডলার), হোসনা তাসনিম, সিরাজ খান, শরীফুল ইসলাম ও ওমর ফারুকসহ অন্যান্য প্রাক্তন শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন ।

জানা গেছে, ‘শিক্ষা-ঐক্য-উন্নয়ন’ এই মূলনীতির ভিত্তিতে গত বছরের ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের নিয়ে ‘ডুসালাম’ এর যাত্রা শুরু হয়। আর বর্ষপূর্তিতে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সকল সদস্যদের উপস্থিতিতে বর্তমান কমিটির নেতৃবৃন্দ আগামী এক বছরের জন্য আবদুল কাইয়ূম হীরাকে সভাপতি ও রবিউল হোসাইনকে সাধারণ সম্পাদক করে নতুন কার্যকরী কমিটি গঠন করেন। নবগঠিত এ কমিটি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা অহিদুর রহমান জয়।

এদিকে, সংগঠনের নতুন কমিটির সভাপতি আবদুল কাইয়ূম হীরা তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় সকলের উদ্দেশ্যে বলেন, সুশিক্ষিত জনগোষ্ঠী ছাড়া কোন এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব নয়। লাকসাম-মনোহরগঞ্জের ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার মাধ্যমে উচ্চ শিক্ষার প্রতি অত্র অঞ্চলের শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে আমাদের সার্বিক প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ লক্ষ্য অর্জনে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। এ সময় ‘ডুসালাম’ এর মতো একটি সংগঠন প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ায় সংগঠনের প্রতিষ্ঠাতা অহিদুর রহমান জয়কে আন্তরিক ধন্যবাদ জানান উপস্থিত সকলে।


মন্তব্য