kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

খেলা দেখুন টি-স্পোর্টসে

১৭ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



খেলা দেখুন টি-স্পোর্টসে

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে শুরু থেকেই জড়িয়ে শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। পেশাদার ফুটবলে নতুন দিগন্ত উন্মোচন করেছে বসুন্ধরা কিংস। শেখ রাসেল ক্রীড়াচক্র, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, বিপিএলের দল রংপুর রাইডার্স পরিচালিত হয় বসুন্ধরার অর্থায়নে। তবে ক্রীড়াঙ্গনের প্রকৃত উন্নয়নে বড় অবদান ‘স্পোর্টস মার্কেটিং’-এর, যার বড় অনুষঙ্গ খেলাধুলার সরাসরি সম্প্রচার।

বিজ্ঞাপন

বাংলাদেশে অনেক টিভি চ্যানেল থাকলেও বিশেষায়িত কোনো স্পোর্টস চ্যানেল ছিল না। ক্রীড়াপ্রেমীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে অবশেষে। বাংলাদেশ-নেপালের আন্তর্জাতিক ফুটবল ম্যাচ সরাসরি সম্প্রচার করে আবির্ভাব ঘটল দেশের প্রথম খেলার চ্যানেল ‘টি-স্পোর্টস’-এর। বিশেষায়িত এই স্পোর্টস চ্যানেল প্রতিষ্ঠার উদ্যোগ বসুন্ধরা গ্রুপেরই।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ‘টি-স্পোর্টস’ চ্যানেলের আসল লক্ষ্যই হচ্ছে দেশের খেলাধুলার উন্নয়ন ও পুনর্জাগরণ। দেশ-বিদেশের খেলা সরাসরি দেখানোর পাশাপাশি খেলা নিয়ে রিয়ালিটি শোসহ নানা স্বাদের অনুষ্ঠান আর খেলার খবর নিয়ে কাজ করবে দেশের প্রথম এই স্পোর্টস চ্যানেল। খেলার প্রতি পরম ভালোবাসা থেকে বসুন্ধরা গ্রুপ এই অঙ্গনে কাজ করে চলেছে অনেক দিন ধরে। তারই আরেক বহিঃপ্রকাশ নতুন এই টোয়েন্টিফোর সেভেন টিভি চ্যানেল।

টি-স্পোর্টসের কর্ণধার বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক, নির্বাহী পরিচালক নুরুল ইসলাম খান, অপারেশন হেড তানভির খান। চিফ এডিটরের দায়িত্বে প্রথিতযশা সাংবাদিক পার্থ তানভির নভেদ। চ্যানেলটি নিয়ে নিজের স্বপ্নের কথা জানালেন প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক, ‘খেলাধুলার পুনর্জাগরণই উদ্দেশ্য আমাদের। বাংলাদেশের মানুষ ক্রীড়াপ্রেমী। কাবাডি, নৌকাবাইচ, জব্বরের বলিখেলার মতো ঐতিহ্যবাহী অনেক কিছুই আছে আমাদের। টি-স্পোর্টসে সরাসরি এই খেলাগুলোর সম্প্রচার হলে আবারও জেগে উঠবে ক্রীড়াঙ্গন। তা ছাড়া বসুন্ধরার স্পোর্টস কমপ্লেক্স আছে। নতুন নতুন ইভেন্ট তৈরি করে আমরা পৌঁছাতে চাই স্বপ্নের ঠিকানায়। ’

মুজিববর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি সিরিজে বাংলাদেশ-নেপালের গ্যালারিভরা ম্যাচটি সরাসরি সম্প্রচার করে ইতিহাসের অংশ হয়ে গেছে টি-স্পোর্টস। কারণ করোনার এই মহামারিতে পুরো দক্ষিণ এশিয়াতেই দর্শকের উপস্থিতিতে প্রথমবার অনুষ্ঠিত হয়েছে কোনো আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। এই সিরিজ শেষে পাঁচ দল নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আর লঙ্কান প্রিমিয়ার লিগ সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস। সম্প্রচার স্বত্ব কেনার পাশাপাশি আন্তর্জাতিক মানের স্পোর্টস ইভেন্টের প্রডাকশনের জন্যও প্রস্তুত এই চ্যানেলটি।

দেশ-বিদেশে ঘটে যাওয়া খেলাধুলার সব ইভেন্টের প্রতিদিনের হালনাগাদ নিয়ে থাকবে দুটি ‘স্পোর্টস আপডেট’। থাকবে খেলা নিয়ে বেশ কিছু নিজস্ব অনুষ্ঠান ও রিয়ালিটি শো। ক্রিকেট, ফুটবলের মতো জনপ্রিয় খেলার পাশাপাশি কার রেসিং, এক্সট্রিম স্পোর্টসের আন্তর্জাতিক সব ইভেন্টও থাকবে টি-স্পোর্টসের পর্দায়।



সাতদিনের সেরা