kalerkantho

মঙ্গলবার । ৫ জুলাই ২০২২ । ২১ আষাঢ় ১৪২৯ । ৫ জিলহজ ১৪৪৩

মামলা প্রত্যাহার করল নগর বাউল ও মাইলস

রংবেরং প্রতিবেদক   

২৭ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মামলা প্রত্যাহার করল নগর বাউল ও মাইলস

মাহফুজ আনাম জেমস, হামিন আহমেদ

মোবাইল অপারেটর কম্পানি বাংলালিংকের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে গত  বছর ১০ নভেম্বর অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগ এনে কপিরাইট আইনে মামলা করেছিল ব্যান্ড ‘নগর বাউল’ ও ‘মাইলস’। গতকাল ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে সেই মামলা প্রত্যাহার করে নিয়েছে দল দুটি। এ সময় ‘নগর বাউল’ ব্যান্ডের জেমস ও ‘মাইলস’ ব্যান্ডের হামিন আহমেদ উপস্থিত ছিলেন। শুনানির সময় মানাম আহমেদ আদালতকে বলেন, ‘ভুল-বোঝাবুঝির কারণে মামলাটি করা হয়েছিল।

বিজ্ঞাপন

এখন আর মামলা করতে চাই না। ’

রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস পাল জানান, তখন বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস, প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর উপস্থিত ছিলেন। এই মামলায় আগে থেকেই তাঁরা জামিন নিয়েছিলেন।

আসামিপক্ষের আইনজীবী মো. মতিউর রহমান বলেন, ‘বাদীরা স্বেচ্ছায় মামলা প্রত্যাহারের আবেদন করেছেন। আদালতও তা মঞ্জুর করেছেন। ’

উল্লেখ্য, ‘নগর বাউল’ ব্যান্ডের ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুস্মিতা’ ও ‘যার যার ধর্ম’ এবং ‘মাইলস’ ব্যান্ডের ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গানগুলোর জন্য এই অভিযোগ আনেন জেমস, মানাম আহমেদ ও হানিম আহমেদ। তবে হঠাৎ কেন মামলা প্রত্যাহার করা হলো সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। ‘মাইলস’ বা ‘নগর বাউল’-এর কেউ এ বিষয়ে কথা বলতেও রাজি হননি।



সাতদিনের সেরা