kalerkantho

মঙ্গলবার ।  ২৪ মে ২০২২ । ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২২ শাওয়াল ১৪৪৩  

প্রথমবার বাংলাদেশের সিনেমার জন্য গান লিখলেন শ্রীজাত

রংবেরং প্রতিবেদক   

২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমবার বাংলাদেশের সিনেমার জন্য গান লিখলেন শ্রীজাত

শ্রীজাত

সাম্য সবুর নির্মাণ করতে যাচ্ছেন মিউজিক্যাল ছবি ‘দুই শহরের প্রেম’। ঢাকা ও কলকাতার হাজার বছরের সম্পর্ক নিয়ে তৈরি হয়েছে গল্প। দুই শহরের মানুষের জীবন, একে অন্যের প্রতি ভালোবাসা, সমাজ-সংস্কৃতির আদান-প্রদান নিয়ে তৈরি হবে ছবিটি। আর এই ছবির জন্য প্রথমবার বাংলাদেশে গান লিখলেন ওপার বাংলার খ্যাতিমন কবি ও গীতিকার শ্রীজাত বন্দ্যোপাধ্যায়।

বিজ্ঞাপন

‘চল রাস্তায় সাজি ট্রাম লাইন’খ্যাত এই গীতিকার এরই মধ্যে ‘দুই শহরের প্রেম’ নামে গানটি লিখে পাঠিয়েছেন পরিচালকের কাছে। সেটি আবার পাঠানো হয়েছে কলকাতার আরেক গুণী সুরকার ও সংগীত পরিচালক জয় সরকারের কাছে। এখন চলছে সংগীতায়োজনের কাজ। খুব শিগগির গানটিতে কণ্ঠ দেবেন ছায়ানটের ফাল্গুনী সরকার। ছবিটি প্রযোজনা করছেন নোমান রবিন। তিনিই প্রি-প্রডাকশনের সব কাজ দেখভাল করছেন। নোমান রবিন বলেন, ‘শ্রীজাত দাদার সঙ্গে কথা প্রসঙ্গে জানতে পেরেছি বাংলাদেশে এটাই তাঁর প্রথম গান। তবে জয় সরকার আগেও কয়েকটি গান করেছেন। আমি গানের কথা হাতে পেয়ে পড়েছি। অত্যন্ত ভালো লেগেছে। সত্যি বলতে, শ্রীজাত দাদার লেখা নিয়ে তো প্রশ্নই ওঠার কথা নয়। জয় সরকার সুর ও সংগীতায়োজনটা দারুণ করবেন বলে বিশ্বাস। সব মিলিয়ে ভালো একটা ছবি উপহার দেওয়ার ইচ্ছা রয়েছে আমাদের টিমের। ’

শ্রীজাত ও জয় সরকার ওপার বাংলার অডিওতে জনপ্রিয় গীতিকার-সুরকার জুটি। আগে তাঁদের করা শ্রেয়া ঘোষালের অ্যালবাম ‘মন কেমনের স্টেশন’ ব্যাপক জনপ্রিয়তা পায়।



সাতদিনের সেরা