kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

ক্যালিফোর্নিয়ার বাড়ি কম দামে বিক্রি করে দিচ্ছেন মাস্ক

বাণিজ্য ডেস্ক   

১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্যালিফোর্নিয়ার বাড়ি কম দামে বিক্রি করে দিচ্ছেন মাস্ক

ক্যালিফোর্নিয়া থেকে টেসলার প্রধান কার্যালয় সরিয়ে নিচ্ছেন, তাই সেখানে থাকা নিজের বাড়িটিও বিক্রি করে দিচ্ছেন বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক। অট্টালিকাসম বাড়িটি বিক্রির জন্য তিনি দামও কম হাঁকিয়েছেন। ১৬ হাজার বর্গফুটের বে এরিয়ার বাসাটির মূল্য অফার করেছেন ৩১.৯৯ মিলিয়ন ডলার। রিয়েল এস্টেট মার্কেটপ্লেস জিলো জানায়, আগের অফার করা দামের চেয়ে এটি প্রায় ৫.৫ মিলিয়ন ডলার কম।

বর্তমানে এলন মাস্কের সম্পদের পরিমাণ ২২৫ বিলিয়ন ডলারের বেশি। গত জুনে এক টুইট বার্তায় তিনি জানিয়েছিলেন, তিনি ক্যালিফোর্নিয়ায় তাঁর মালিকানায় থাকা শেষ বাড়িটিও বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর সম্পদ নিয়ে সমালোচনার কারণে এক বছর আগে তিনি বেশির ভাগ সম্পদ বিক্রি করে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

ক্যালিফোর্নিয়ার হিলবোরোতে থাকা তাঁর বাড়িতে রয়েছে সাতটি বেডরুম, ১০টি বাথরুম, একটি লাইব্রেরি, মিউজিক রুম, সুইমিং পুল ইত্যাদি। বাড়িটি নির্মাণ করা হয়েছিল ১৯১৬ সালে। এলন মাস্ক মহাকাশবিষয়ক প্রতিষ্ঠান স্পেস এক্স এবং ইলেকট্রিক গাড়ির প্রতিষ্ঠান টেসলার সিইও।

মাস্ক ঘোষণা দিয়েছিলেন টেসলার প্রধান কার্যালয় ক্যালিফোর্নিয়া থেকে অস্টিনে স্থানান্তর করবেন। এর অংশ হিসেবে গত বছরের শেষের দিকে মাস্ক তাঁর বাসা পরিবর্তন করেন। চলে আসেন ক্যালিফোর্নিয়া থেকে টেক্সাসে। যাতে টেসলার নতুন গাড়ি উৎপাদন কারখানায় বেশির ভাগ সময় মনোনিবেশ করতে পারেন। টেক্সাসের দক্ষিণ প্রান্তে তাঁর স্পেসএক্স রকেট কম্পানির একটি উৎক্ষেপণকেন্দ্র রয়েছে। সূত্র : এনডিটিভি।



সাতদিনের সেরা