kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

কুমিল্লায় গাড়িচাপায় তিন বন্ধুর মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কুমিল্লায় গাড়িচাপায় তিন বন্ধুর মৃত্যু

দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় সাতজন নিহতের খবর পাওয়া গেছে। এর মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল নিষিদ্ধ সিএনজি অটোরিকশার যাত্রী তিন বন্ধু অজ্ঞাত গাড়িচাপায় নিহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদে বিস্তারিত—

চৌদ্দগ্রাম (কুমিল্লা) : ছোটবেলা থেকেই তাদের মধ্যে গভীর বন্ধুত্ব। তারা ভর্তি হয়েছিল একই শিক্ষা প্রতিষ্ঠানে।

বিজ্ঞাপন

মেধাবী তিন বন্ধুই এই বছরের দাখিল পরীক্ষার্থী। কিন্তু তাদের পরীক্ষা দেওয়া আর হলো না। বেপরোয়া গতির অজ্ঞাত গাড়ি কেড়ে নিয়েছে সিএনজি অটোরিকশা আরোহী ওই তিন বন্ধুর প্রাণ। বুধবার রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর ইউনিয়নের নালঘর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত চালক হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

নিহত মোহাম্মদ লিমন, আবদুর রাজ্জাক ও সিফাত হোসেন নামের ১৭ বছর বয়সের ওই তিন বন্ধু উপজেলার ছুফুয়া ছফরিয়া ফাজিল মাদরাসার দাখিল পরীক্ষার্থী ছিল। মৃতদের মধ্যে রাজ্জাক ছিল কোরআনে হাফেজ। সিফাত ছিল মা-বাবার একমাত্র ছেলে। সিফাতের জন্য জন্মদিনের উপহার ও কেক কিনতে পাশের মিয়াবাজার যায় তিন বন্ধু। সেখান থেকে ফেরার পথে ঘটে দুর্ঘটনা।

বৃহস্পতিবার সকাল ১১টায় ওই মাদরাসা মাঠে তিন বন্ধুর জানাজা হয়েছে। দুপুর ১২টার দিকে নিজ নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়। হঠাৎ মৃত্যুতে তিন পরিবারেই চলছে মাতম।

দুর্ঘটনায় দায়ী গাড়িচালককে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাদরাসার সভাপতি মাহবুব হোসেন মজুমদার বলেন, ‘এই মহাসড়কে সিএনজি অটোরিকশা চলাচল নিষিদ্ধ হওয়ার পরও কিভাবে চলাচল করে, এই প্রশ্ন এখন সবার। ’

মিয়াবাজার হাইওয়ে থানার ওসি এ কে এম মনজুরুল হক আকন্দ বলেন, ‘অটোরিকশা চালকের সঙ্গে এখনো কথা বলতে না পারার কারণে ঘটনার বিস্তারিত জানতে পারিনি। আর আমরা তাদের চাপা দেওয়া গাড়িটি শনাক্তের চেষ্টা করছি। ’

শেরপুর (বগুড়া) : শেরপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার চালক আব্দুল বাছেদসহ (৩৫) দুজন নিহত হয়েছেন। গতকাল দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের হামছায়াপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।

বাগেরহাট ও ফকিরহাট (বাগেরহাট) : ফকিরহাটে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বটগাছের সঙ্গে ধাক্কা লেগে লাবিব শেখ (১৩) নামের সপ্তম শ্রেণির এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে বাগেরহাট-রূপসা পুরানো সড়কের ফকিরহাট উপজেলার বাহিরদিয়া এলাকায় ওই দুর্ঘটনায় আরেক কিশোর আহত হয়।

পীরগাছা (রংপুর) : রংপুরের পীরগাছায় লাশবাহী অ্যাম্বুল্যান্সের ধাক্কায় রুস্তম আলী (৬৫) নামের এক অটোরিকশাচালকের মৃত্যু ও চারজন গুরুতর আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ২টার দিকে রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার কৈকুড়ী ইউনিয়নের রামচন্দ্রপাড়া এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

 



সাতদিনের সেরা