kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

সন্ত্রাস করে ক্ষমতায় যাওয়া আওয়ামী লীগের স্বভাব

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সন্ত্রাস করে ক্ষমতায় যাওয়া আওয়ামী লীগের স্বভাব

মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সন্ত্রাস করে ক্ষমতায় যাওয়া আওয়ামী লীগের স্বভাব ও চরিত্র। তারা আবারও একইভাবে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে।

গতকাল শুক্রবার সকালে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঠাকুরগাঁও জেলা শাখার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়সভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ২০১৪ সালের নির্বাচনে সন্ত্রাস সৃষ্টি করে, জনগণের সঙ্গে প্রতারণা করে ১৫৪টি আসনে নিজেদের বিনা ভোটে নির্বাচিত করে ক্ষমতায় গিয়েছে।

বিজ্ঞাপন

একইভাবে ২০১৮ সালের নির্বাচনে তারা সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দিয়ে, কারারুদ্ধ করে, প্রার্থীদের বন্দি করে, আদালত ও নির্বাচন কমিশনসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ফলাফল তাদের পক্ষে নিয়ে যায়। আওয়ামী লীগের এমন ইতিহাস অনেক পুরনো। তারা সব কিছুতে বল প্রয়োগ করে ক্ষমতা নিরঙ্কুশ করতে চায়। গত ১৪ বছরে তারা সংবিধানের মৌলিক ধারাগুলো পরিবর্তন করে সংবিধানকে আওয়ামী সংবিধানে পরিণত করেছে। আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা হাস্যকর ও জনগণের সঙ্গে প্রতারণামূলক।

মির্জা ফখরুল আরো বলেন, দেশের পরিবেশ খারাপের দিকে যাচ্ছে। একে আরো খারাপের দিকে না নিয়ে, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে, নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচনের পরিবেশ তৈরি করা হোক। এ ছাড়া বাংলাদেশের রাজনৈতিক সংকট থেকে উত্তরণের কোনো পথ নেই।

 



সাতদিনের সেরা