kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

ট্রাকের সঙ্গে মাইক্রোর সংঘর্ষ মা-মেয়ে-ছেলেসহ নিহত ৫

পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মাইক্রোবাসে চালকসহ ১৪ জন ছিল। ১৩ যাত্রীই পরস্পরের আত্মীয়। ঢাকার সাভার থেকে তারা গিয়েছিল সিলেটে মাজার জিয়ারত করতে। ফেরার পথে নরসিংদীতে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেছে মা-ছেলে ও মা-মেয়েসহ মাইক্রোবাসটির পাঁচ যাত্রীর। আহত হয়েছে বাকি ৯ জন। গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে মাধবদী থানার পাঁচদোনা-ঘোড়াশাল সড়কের ভাটপাড়া সাকুরার মোড় এলাকায় এ দুর্ঘটনায় হতাহতদের মধ্যে চারটি শিশুও রয়েছে।

মাধবদীতে নিহতরা হলেন মুক্তি আক্তার (৩০) ও তাঁর ছেলে সাদিকুল (৮), রুবি আক্তার (৪০) ও তাঁর মেয়ে রাহিমা (৩) এবং রোকেয়া আক্তার (৫২)। আহতদের মধ্যে সাতজন হলেন সাইমা (১২), ইসরাত জাহান (৮), সামসুন্নাহার (৬০), শারমিন (৩৫), রাজিয়া (৪০), আ. রশিদ (৪০) ও কাজীমুদ্দীন (৫২)। হতাহতদের বাড়ি সাভার উপজেলার আশুলিয়া থানার জিরাব এলাকায়।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বেপরোয়া গতির একটি থ্রি হুইলার (পাগলু) দাঁড়িয়ে থাকা ট্রাক্টরের পেছনে ধাক্কা দিলে পাগলুর দুই যাত্রী নিহত ও দুই যাত্রী আহত হয়েছে। গত শনিবার রাতে উপজেলার রণচণ্ডী এলাকায় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের বানিয়াপাড়া এলাকার মকবুল হোসেনের ছেলে শাহীন হোসেন (৩১) ও ঝালিঙ্গিগছ এলাকার আব্বাস আলীর ছেলে জাকির হোসেন (২৭)।

মানিকগঞ্জের শিবালয়ে ঈগল পরিবহনের একটি বাসের চাপায় রিকশা আরোহী এক নারী নিহত ও তাঁর স্বামী রিকশাচালক আহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার বরংগাইল বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাজেদা বেগম (৩৫) শিবালয়ের রামনগর গ্রামের ফরিদ মিয়ার স্ত্রী।

চুয়াডাঙ্গার জীবননগরে আলমসাধু ও পাখি ভ্যানের সংঘর্ষে ভ্যানটির চালকের মৃত্যু হয়েছে। তিনি জীবননগর বাঁকা গ্রামের মৃত খোদাবক্স মণ্ডলের ছেলে আব্দুল মান্নান (৭০)।

ঢাকার সাভার ও আশুলিয়ায় গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হন। ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড ও আশুলিয়ার নিরিবিলি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা মেরামতের জন্য কয়েক দিন আগে গর্ত করে সড়ক বিভাগের লোকজন। গত শনিবার রাতে রডবোঝাই একটি ট্রাক ওই গর্তে পড়ে গেলে ট্রাকচালক জয়নাল আবেদীন (৪৫) নিহত ও তাঁর সহকারী আহত হন। আর নিরিবিলি এলাকায় রাস্তা পার হওয়ার সময় গাড়িচাপায় পোশাক শ্রমিক আছিয়া বেগম (২৮) নিহত হন। আছিয়া নীলফামারীর সৈয়দপুর থানার সাতপাই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা) এবং প্রতিনিধি নরসিংদী, পঞ্চগড়, মানিকগঞ্জ (আঞ্চলিক) ও জীবননগর (চুয়াডাঙ্গা)]