kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ

কালের কণ্ঠ ডেস্ক   

৩ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ

স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুসহ তিন দফা দাবিতে যশোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন গতকাল শহরে বিক্ষোভ মিছিল বের করে। ছবি : কালের কণ্ঠ

গণপরিবহন চালু করাসহ তিন দফা দাবিতে গতকাল রবিবার রাজধানী ঢাকাসহ দেশের সব টার্মিনালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন পরিবহন শ্রমিকরা। ব্যক্তিগত গাড়িসহ সিএনজিচালিত অটোরিকশা, পিকআপ চলতে পারলে গণপরিবহন কেন নয় বলে প্রশ্ন তোলেন তাঁরা।

পরিবহন শ্রমিকদের তিন দফা দাবির মধ্যে রয়েছে স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচলের ব্যবস্থা করা, পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দেওয়া এবং সারা দেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাল দেওয়া।

গতকাল সকালে রাজধানীর গাবতলীতে ঢাকা জেলা শ্রমিক ইউনিয়ন বিক্ষোভ করে। এরপর গাবতলী ও এর আশপাশ এলাকায় মিছিল করে তারা। একইভাবে টঙ্গীতে গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এ ছাড়া চট্টগ্রাম, রংপুর, সিরাজগঞ্জ, হবিগঞ্জ, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাজবাড়ী, ফরিদপুর, যশোরসহ বিভিন্ন জেলায় পরিবহন শ্রমিকরা দাবি আদায়ে নানা কর্মসূচি পালন করেন।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন আগামী ৪ মে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দিয়েছে। (প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা)



সাতদিনের সেরা