kalerkantho

রবিবার। ২ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৬ মে ২০২১। ০৩ শাওয়াল ১৪৪২

নুরের বিরুদ্ধে মামলা চট্টগ্রাম ও রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও রাজশাহী   

২২ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাজশাহী ও চট্টগ্রামে মামলা হয়েছে। গত মঙ্গলবার রাতে চট্টগ্রামের কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির অর্থ উপকমিটির যুগ্ম আহ্বায়ক আজিজ মিসির। একই আইনে গতকাল বুধবার রাজশাহীর বোয়ালিয়া থানায় মামলা করেন মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি।

চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ‘নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২), ২৮(২), ২৯(১), ৩১(২) ধারায় মামলাটি গ্রহণ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বাদী আজিজ মিসির এজাহারে অভিযোগ করেন, ভিপি নুরুল হক গত ১৪ এপ্রিল তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লাইভে এসে যে বক্তব্য দিয়েছিলেন তাতে ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করা হয়েছে। উসকানি দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করেছেন তিনি।

আর রাজশাহীর মামলার এজাহারে বলা হয়েছে, ভিপি নুর সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী লীগ ও সরকারের সম্পর্কে মিথ্যা ও বানোয়াট মন্তব্য করছেন। ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। এতে সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটার উপক্রম হচ্ছে। তাঁর বক্তব্য ধর্মীয় মূল্যবোধে আঘাত করছে।

গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে হেফাজতে ইসলামের নেতাদের সুরে আওয়ামী লীগের বিরুদ্ধে নুরুল হক নুর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না।’