kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রেতা ও দর্শনার্থীর খরা কাটেনি

২৮টি নতুন বই এলো

নিজস্ব প্রতিবেদক   

৭ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রেতা ও দর্শনার্থীর খরা কাটেনি

অমর একুশে বইমেলায় ক্রেতা ও দর্শনার্থীর খরা কাটেনি। তবে নতুন সময়সূচির প্রথম দিন গত সোমবারের তুলনায় গতকাল মঙ্গলবার লোকসমাগম কিছুটা বেড়েছে। কিছু বইপ্রেমিককে দেখা গেছে স্টলে স্টলে গিয়ে পছন্দের বই খুঁজতে।

গতকাল বইমেলার ২০তম দিনে নতুন বই এসেছে ২৮টি। প্রকাশিত বইয়ের মধ্যে উপন্যাস চারটি, প্রবন্ধ একটি, কবিতা পাঁচটি, গবেষণা দুটি, জীবনী দুটি, রচনাবলি একটি এবং মুক্তিযুদ্ধবিষয়ক একটি বই রয়েছে।

সেলিনা হোসেনের নতুন উপন্যাস ‘বধ্যভূমিতে বসন্ত বাতাস’ মেলায় প্রকাশ করেছে অন্যপ্রকাশ। অন্যপ্রকাশ এনেছে আতাউর রহমানের জোকস ‘রসগল্পের রাজকোষ’ ও শামীম আল আমিনের ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’।

কাকলী প্রকাশনী এনেছে অনার্য মুর্শিদ ও রামশংকর দেবনাথ সম্পাদিত ‘অনলাইন সাক্ষাৎকার : নির্মলেন্দু গুণ’। আনিসুল হকের ‘গুড্ডুবুড়া কমিকস-২’, মাহবুব আজীজের উপন্যাস ‘অপ্রকাশ্য’ ও মাসরুর আরেফিনের কবিতার বই ‘পরিস্থিতি যেহেতু আগুন হয়ে আছে’ এনেছে কথা প্রকাশ। ধ্রুব এষের ‘করোনাধারা’ এনেছে বিভাস। উদয় হাকিমের ভ্রমণ ‘দার্জিলিঙে বৃষ্টি কালিম্পঙে রোদ’ এনেছে অনিন্দ্য প্রকাশ। সুরাইয়া ফারজানা হাসান অনূদিত গাব্রিয়েল গার্সিয়া মার্কেসের ‘একটি পূর্বঘোষিত মৃত্যুর উপাখ্যান এবং আমার বিষণ্ন শয্যাসঙ্গিনীদের স্মৃতিকথা’ এনেছে সময় প্রকাশন।

আজ বুধবার মেলা শুরু হবে দুপুর ১২টায়, চলবে বিকেল ৫টা পর্যন্ত।



সাতদিনের সেরা