kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

ভারতের নাগরিক নিচ্ছেন বাংলাদেশের মুক্তিযোদ্ধা ভাতা

মোংলা ও রামপাল (বাগেরহাট) প্রতিনিধি    

১৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রামপালে একজন মুক্তিযোদ্ধার ভারতীয় নাগরিকত্ব আছে এবং দুই দেশের নাগরিকত্ব নিয়েই তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সুযোগ সুবিধা ভোগ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে তাঁর বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তির অভিযোগ সূত্রে জানা গেছে, বাগেরহাটের রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের শগুনা গ্রামের মৃত অনীল কৃষ্ণ পালের ছেলে নরেন্দ্রনাথ পালের নাম রয়েছে বাংলাদেশের ভোটার তালিকায়। ভারতীয় ভোটার তালিকা ঘেঁটে সেখানেও পাওয়া গেছে নাম-পরিচয়।

দ্বৈত নাগরিকত্বের ব্যাপারে জানতে চাইলে নরেন্দ্রনাথ পাল বলেন, ‘আমি ভারতীয় নাগরিক নই। আমি বাংলাদেশের নাগরিক। কে বা কারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে।’

অভিযোগের ব্যাপারে রামপাল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মোজাফ্ফর হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, শুধু নরেন্দ্রনাথ পাল নয়, এ ধরনের অভিযোগ আরো কয়েকজনের বিরুদ্ধে আছে।

গত বৃহস্পতিবার রামপাল উপজেলা পরিষদের মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা নির্বাহী অফিসার সাধন চন্দ্র বিশ্বাস বলেন, উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করছেন নরেন্দ্রনাথ পাল। তাঁর বিরুদ্ধে পাওয়া অভিযোগের তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা