kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

নতুন বছরে সুন্দর বাংলাদেশ প্রত্যাশা করছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন বছরে সুন্দর বাংলাদেশ প্রত্যাশা করছে বিএনপি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন বছরের শুরুতে বিএনপি ২০২০ সালে করোনাসহ সব কিছু মিলিয়ে দুর্বিসহ হয়ে ওঠা জীবন থেকে বেরিয়ে আসতে চায়। অনেক আশা করতে চায়, স্বপ্ন দেখতে চায়। প্রত্যাশা করে সুন্দর, স্বাধীন ও গণতান্ত্রিক বাংলাদেশ।

গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদে’র উদ্যোগে বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্মরণে আয়োজিত আলোচনাসভায় ফখরুল এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘জিয়াউর রহমান আমাদের দেখিয়েছিলেন সত্যিকার অর্থে বাংলাদেশের জাতীয়তাবাদের ওপর ভিত্তি করে স্বাধীন জনগণের জন্য একটি রাষ্ট্র। এ রাষ্ট্র হবে বহুদলীয়। অর্থাৎ আমাদের অবশ্যই ভিন্নমতকে ধারণ করতে হবে। অন্যকে কথা বলার স্বাধীনতা দিতে হবে। সেইভাবে আমাদের এগিয়ে যেতে হবে। ২০২১ সাল আমাদের সেই পথ দেখাক। এটা আমাদের প্রত্যাশা।’

তিনি আরো বলেন, ‘আমরা কোনো প্রভুতে বিশ্বাস করি না। কারো পদানত বা সেবাদাসে পরিণত হতে চাই না। মাথা উঁচু করে বিশ্বের দরবারে চলতে চাই। এটাই হচ্ছে আমাদের রাজনীতি, যা চৌধুরী কামাল ইবনে ইউসুফ করতেন। বাংলাদেশের জনগণ অবশ্যই সংগ্রাম-আন্দোলনের মধ্য দিয়ে এই দানবীয় স্বৈরাচারকে, ফ্যাসিস্ট শক্তিকে পরাজিত করে জনগণের সরকার, পার্লামেন্ট, রাষ্ট্রকে প্রতিষ্ঠা করবে।’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে ও সহসাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় আলোচনাসভায় দলের কেন্দ্রীয় নেতা অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, আমানউল্লাহ আমান, শাহজাদা মিয়া, খায়রুল কবীর খোকন, উলামা দলের শাহ নেছারুল হক, মহিলা দলের হেলেন জেরিন খান, প্রয়াত নেতার মেয়ে চৌধুরী নায়াব ইউসুফ প্রমুখ বক্তব্য দেন।