kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

প্রধানমন্ত্রীর জন্মদিনের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

২৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর জন্মদিনের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের স্মারকগ্রন্থ ‘পিতা থেকে কন্যা : স্বাধীনতা থেকে অর্থনৈতিক মুক্তি’র মোড়ক গতকাল তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে উন্মোচন করা হয়। ছবি : ফোকাস বাংলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের স্মারকগ্রন্থ ‘পিতা থেকে কন্যা : স্বাধীনতা থেকে অর্থনৈতিক মুক্তি’র মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্মুদ এমপি। গতকাল সোমবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি বইটির মোড়ক উন্মোচন করেন। এ সময় বইটির সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও পদ্মা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, প্রকাশক জয়ীতা প্রকাশনীর স্বত্বাধিকারী ইয়াসিন কবীর জয়, বইটির প্রচ্ছদশিল্পী শাহরিয়ার খান বর্ণ, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র ফটোসাংবাদিক সাইফুল কল্লোল এবং ছড়াকার-কবি আসলাম সানি উপস্থিত ছিলেন।

জয়ীতা প্রকাশনী থেকে প্রকাশিত এই স্মারকগ্রন্থের মুখবন্ধ লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। ১৫০ পৃষ্ঠার সুলিখিত গ্রন্থটির পাঁচটি অধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যার নিরন্তর সংগ্রামের তথ্যবহুল বিবরণ ও বহু দুর্লভ ছবি দিয়ে সাজানো হয়েছে।

বইটিতে রয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্ম, বেড়ে ওঠা, ছাত্রজীবন, বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণ এবং সুদক্ষ ও বলিষ্ঠভাবে দল পরিচালনাসহ নানা চড়াই-উতরাই পেরিয়ে ১৯৯৬ সালের নির্বাচনে জনরায়ে প্রথমবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার বিবরণ। স্মারকগ্রন্থটির দাম এক হাজার ৪০০ টাকা। পাওয়া যাবে ২০-২১, বঙ্গবন্ধু এভিনিউ, সিটি ভবন, পঞ্চম তলায় অবস্থিত জয়ীতা প্রকাশনীর কার্যালয়ে। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা