kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

করোনা নিয়ে উসকানি

দুই কলেজ শিক্ষক সাময়িক বরখাস্ত

বরিশাল অফিস ও গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৭ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারের করোনাভাইরাস নিয়ন্ত্রণ কার্যক্রম নিয়ে ফেসবুকে অনভিপ্রেত, উসকানিমূলক বক্তব্য ও ছবি পোস্ট করায় দুই কলেজ শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। তাঁরা হলেন ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসী এবং বরিশাল সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক সাহাদাত উল্লাহ কায়সার।

জানা যায়, গফরগাঁও সরকারি কলেজের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসী সম্প্রতি সরকারের করোনাভাইরাস নিয়ন্ত্রণের সমন্বিত কার্যক্রম নিয়ে নিজের আইডি থেকে বিভ্রান্তিকর, উসকানিমূলক বক্তব্য ও ছবি পোস্ট করেন। এরই প্রেক্ষিতে গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের অধিশাখা-৩-এর সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারি নির্দেশনা উপেক্ষা করে উসকানিমূলক বক্তব্য ও ছবি ফেসবুকে পোস্ট করায় বরিশাল সরকারি মহিলা কলেজের প্রভাষক সাহাদাত উল্লাহ কায়সারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাঁকে কারণ দর্শানোর নির্দেশও দেওয়া হয়েছে। গত বুধবার শিক্ষা মন্ত্রণালয় আলাদা অফিস আদেশে তাঁকে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়।

আদেশে উল্লেখ করা হয়, বরিশাল সরকারি মহিলা কলেজের প্রভাষক সাহাদাত উল্লাহ কায়সার নিজের ফেসবুক আইডি থেকে গত ২১ মার্চ করোনা নিয়ে অনভিপ্রেত ও উসকানিমূলক বক্তব্য এবং ছবি পোস্ট করেন, যা সরকারের সমন্বিত কার্যক্রমের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

সরকারি কর্মচারী হয়েও সরকার ও জনস্বার্থবিরোধী এবং শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম করায় বিষয়টি অসদাচরণ হিসেবে গণ্য হয়েছে। এ কারণে তাঁকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্তব্য



সাতদিনের সেরা