kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড পেল ৯ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষায় অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের পুরস্কার হিসেবে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ৯ জন শিক্ষার্থীকে ‘আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড-২০১৯’ দিয়েছে কেমব্রিজ ইন্টারন্যাশনাল। বিদেশি পাঠক্রমে অধ্যয়নরত শিক্ষার্থীদের অসাধারণ নৈপুণ্যের স্বীকৃতি হিসেবে সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক  কনভেনশন সিটিতে এ পুরস্কার দেওয়া হয়। সর্বোচ্চ ফলধারী কেমব্রিজ লার্নারদের স্বীকৃতি দেওয়া এই পুরস্কারের প্রাথমিক উদ্দেশ্য। কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশন এই পুরস্কার দিয়ে থাকে।

গণিতে সর্বোচ্চ নম্বর অর্জনের মাধ্যমে ‘টপ ইন দ্য ওয়ার্ল্ড’ পুরস্কার অর্জন করে আরিয়ান বিন শাহরিয়ার। বেস্ট অ্যাক্রোস ৮ কেমব্রিজ আইজিসিএসই অ্যাওয়ার্ড লাভ করে সৈয়দ শেহজার আহমেদ। এর পাশাপাশি সে আইজিসিএসই আইসিটি বিষয়ে অসাধারণ নৈপুণ্যের জন্য ‘টপ ইন বাংলাদেশ’ পুরস্কার অর্জন করে। বেস্ট অ্যাক্রোস ৩ কেমব্রিজ ইন্টারন্যাশনাল এ লেভেল অ্যাওয়ার্ড অর্জন করে পুরু ভাইশ এবং এ লেভেল রসায়ন ও কম্পিউটার সায়েন্স বিষয়ে সর্বোচ্চ ফলের জন্য ‘টপ ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ লাভ করে সে। অর্থনীতিতে ভালো ফল অর্জন করায় টপ ইন বাংলাদেশের এএস লেভেল অ্যাওয়ার্ড লাভ করে ফাইজা তাসনীম জামান।  তিনজন শিক্ষার্থী আইজিসিএসই অ্যাওয়ার্ডে ‘টপ ইন বাংলাদেশ’ লাভ করে। তারা হলো পদার্থবিজ্ঞানে নাইমা সিরাজ, অর্থনীতিতে ফাহমিদ শাহরিয়ার, বিজনেস স্টাডিজে জাহির আব্বাস। এ ছাড়া এনভায়রনমেন্ট ম্যানেজমেন্টে আরিয়ানা হুসাইন এবং কম্পিউটার সায়েন্সে আরিয়ানা ইলমা রহমান আইজিসিএসই অ্যাওয়ার্ডে ‘হাই অ্যাচিভমেন্ট’ লাভ করে।

এ বিষয়ে ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ হার্শা ওয়াল বলেন, ‘কেমব্রিজ ইন্টারন্যাশনাল পরীক্ষায় অসাধারণ ফল অর্জনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের লক্ষ্য ও স্বপ্ন পূরণ হয়েছে। তাদের এই অসাধারণ নৈপুণ্যে আমরা অত্যন্ত আনন্দিত।’

মন্তব্য



সাতদিনের সেরা