kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

বিচার দাবিতে উত্তাল দেশ

নিজস্ব প্রতিবেদক   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে সারা দেশে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদের ভিত্তিতে এসব তথ্য পাওয়া গেছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় : জড়িতদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। ‘সন্ত্রাস ও নিপীড়নবিরোধী ঐক্য’র ব্যানারে বিশ্ববিদ্যায়ের মূল ফটকে মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও সাধারণ মানুষও অংশ নেয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ ও বামপন্থী ছাত্রসংগঠনগুলো। ছাত্রলীগের বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ সংগঠনের ব্যানারে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে মুরাদ চত্বরে এসে শেষ হয়।

এছাড়াও বিক্ষোভ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি), কুমিল্লা, রাজবাড়ী এবং টাঙ্গাইলের কালিহাতীতে।

মন্তব্য



সাতদিনের সেরা