kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

নদী দখলের খবর দিলেই পুরস্কার

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নদী দখলের সঠিক তথ্য দিলে তথ্যদাতাকে পুরস্কৃত করবে নৌ পরিবহন মন্ত্রণালয়। সংসদীয় কমিটির সুপারিশের ভিত্তিতে নদী দখল বন্ধে এই উদ্যোগ নিয়েছে মন্ত্রণালয়। এ ছাড়া নদী থেকে পলিথিন সরানোর জন্য ছয়টি রিভার ক্লিনিং ভেসেলসহ অন্যান্য সরঞ্জাম কেনা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়েছে। কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়ের ওই উদ্যোগে সন্তোষ প্রকাশ করা হয়েছে। এ ছাড়া বৈঠকে নৌ পরিবহন মন্ত্রণালয় ও তার অধীনস্থ সংস্থায় নতুন প্রকল্প গ্রহণের আগে ভুলত্রুটি এড়াতে ও সফলতা নিশ্চিত করতে সংসদীয় কমিটির পরামর্শ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

সংসদীয় কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর-উত্তমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান, মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি সাংবাদিকদের জানান, দখলদারদের কারণে বাংলাদেশের নদীগুলো হুমকির মুখে। এ ব্যাপারে সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। তবে তেমন সুফল পাওয়া যাচ্ছে না। তাই কমিটির তৃতীয় বৈঠকে নদী দখলের খবরদাতাকে পুরস্কার দেওয়ার সুপারিশ করা হয়। মন্ত্রণালয় এ ব্যাপারে এরই মধ্যে উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে। কমিটি ওই সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের সুপারিশ করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা