kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

সংসদে বিরোধীদলীয় উপনেতা হলেন জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংসদে বিরোধীদলীয় উপনেতা হলেন জি এম কাদের

পরস্পরবিরোধী অবস্থান ও টান টান উত্তেজনা শেষে সমঝোতার মাধ্যমে জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা হলেন জাতীয় পার্টির (জাপার) চেয়ারম্যান জি এম কাদের। জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা এবং জি এম কাদেরকে উপনেতা হিসেবে স্বীকৃতি দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। গত রবিবার রাতে সংসদ সচিবালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দল ও সংসদে পদ নিয়ে বিভক্ত হয়ে পড়া জাতীয় পার্টিতে গত রবিবার নাটকীয়ভাবে সমঝোতা হয়। অনেক নাটকীয়তার পর জি এম কাদেরের পরিবর্তে রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতার পদ দেওয়ার জন্য ওই দিন সন্ধ্যায় স্পিকারের কাছে চিঠি দেন জি এম কাদের। একই চিঠিতে নিজেকে বিরোধীদলীয় উপনেতা করার জন্য স্পিকারকে অনুরোধ করেন তিনি। চিঠি পাওয়ার পর স্পিকার ওই প্রস্তাব অনুমোদন দিলে সংসদ সচিবালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘সংসদীয় দলের নেতা রওশন এরশাদকে (ময়মনসিংহ-৪) জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধীদলীয় নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) অধ্যাদেশ মোতাবেক (লালমনিরহাট-৩) গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধীদলীয় উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি দিয়েছেন।’

মন্তব্য



সাতদিনের সেরা