kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন

নেত্রকোনা প্রতিনিধি   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রায় দুই-তিন মাস কাটা-ছেঁড়ার পর গত মঙ্গলবার হঠাৎ নেত্রকোনা জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে নির্বাহী কমিটি। ৬৭ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। বর্তমান কমিটিতে দলের বহু ত্যাগী নেতা স্থান পাননি। এই কমিটি প্রকাশের পর নেত্রকোনা জেলা বিএনপিতে আবার নতুন করে বিভক্তির সূত্রপাত হলো বলে জানিয়েছেন বঞ্চিত নেতারা। আহ্বায়ক কমিটিতে সদ্য বিলুপ্ত জেলা কমিটির সাধারণ সম্পাদক ডা. মো. আনোয়ারুল হককে আহ্বায়ক এবং কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য জেলার কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ড. রফিকুল ইসলাম হিলালীকে সদস্যসচিব করা হয়েছে।

 বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটি জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে ৬৭ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে। গত মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়। কমিটিতে ছয়জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়।

এ ব্যাপারে নেত্রকোনা জেলা বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক ডা. মো. আনোয়ারুল হককে প্রশ্ন করলে তিনি বলেন, ‘এটা কেন্দ্রের সিদ্ধান্ত আমি কী করে বলব।’ উল্লেখ্য, গত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নকে কেন্দ্র করে বিএনপিতে দ্বিধা বিভক্তি দেখা দেয়। প্রথমে জেলা বিএনপির সভাপতি আশরাফউদ্দিন খানকে মনোনয়ন দেওয়া হলেও পরে আরেকটি মনোনয়নের চিঠি আসে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ডা. আনোয়ারুল হকের নামে। এর পর থেকেই জেলা বিএনপির মধ্যে বিভক্তির সূত্রপাত হয়।

নেত্রকোনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার বলেন, ‘নতুন কমিটি গঠনের সময় আমি বহুবার চেষ্টা করেছি উভয় পক্ষের মধ্যে সমঝোতা করে নতুন কমিটি ঘোষণা করার। কিন্তু আমি তাতে ব্যর্থ হয়েছি।’

মন্তব্য



সাতদিনের সেরা