kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

বঙ্গবন্ধুর খুনি কর্নেল রশিদের জামাতা গ্রেপ্তার

তিন দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর খুনি কর্নেল রশিদের জামাতা গ্রেপ্তার

ফুয়াদ জামান

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদের মেয়ের জামাতা ফুয়াদ জামানকে তথ্য-প্রযুক্তি আইনের এক মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে গ্রেপ্তারের পর গতকাল বৃহস্পতিবার তাঁকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করলে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সন্ত্রাস দমন বিষয়ক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ ফুয়াদ জামানকে বুধবার রাত ১০টায় রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করে। গতকাল তাঁকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিটিটিসির পক্ষ থেকে গতকাল জানানো হয়, ফুয়াদ জামানকে ধানমণ্ডি থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের এক মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তাঁর কাছ থেকে মোবাইল ফোন, ফেসবুক আইডি ও গ্রুপসহ ল্যাপটপ জব্দ করা হয়।

ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ফুয়াদের বিরুদ্ধে ধানমণ্ডি থানায় মামলাটি দায়ের করেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোহাম্মদ নাজমুল হাসান পিয়াস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলাটি দায়ের করা হয় গত ২৩ আগস্ট।

মামলার এজাহারে বলা হয়, বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে এবং আদালতের রায়ে প্রমাণিত হত্যাকারীদের প্রকাশ্যে সমর্থন জানিয়ে গত ১৫ আগস্ট ফেসবুকে একটি পোস্ট দেন ফুয়াদ। তাতে বঙ্গবন্ধুর খুনিদের অপরাধের পক্ষে প্রশংসা এবং খুনিদের আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। ফুয়াদ তাঁর পোস্টে বঙ্গবন্ধু হত্যাকে ভালো কাজ বলেও আখ্যায়িত করেন। বিষয়টি জাতির পিতার প্রতি চরম অসম্মান ও মানহানিকর এবং উসকানিমূলক।

ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ২০১০ সালের জানুয়ারিতে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে সুলতান শাহরিয়ার রশিদ খানের মৃত্যুদণ্ড কার্যকর হয়।

 

 

মন্তব্য