kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

লক্ষ্মীপুরে অটোরিকশা পিষ্ট ট্রাকে, নিথর ৭ প্রাণ

সড়কে ছয় জেলায় আরো ৯ জন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



লক্ষ্মীপুরে অটোরিকশা পিষ্ট ট্রাকে, নিথর ৭ প্রাণ

লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নূর আলমের মৃত্যুতে সদর হাসপাতালের সামনে বাবা ও বোনদের আহাজারি। ছবি : কালের কণ্ঠ

মধ্যরাতে মুখোশধারী দুর্বৃত্তদের হামলা। আহত হন ছাত্রলীগ নেতা অন্তর। নেওয়া হয় হাসপাতালে। খবর পেয়ে পাঁচটি সিএনজিচালিত অটোরিকশাযোগে ভোরে হাসপাতালের দিকেই ছুটছিলেন মা-বাবাসহ পরিবারের সদস্যরা। এর মধ্যে একটি অটোরিকশা ট্রাকচাপায় দুমড়েমুচড়ে যায়। সেখানেই শেষ সাত প্রাণ। ওই অটোরিকশাটিতেই ছিলেন ছাত্রলীগ নেতা অন্তরের হতভাগ্য মা-বাবা। ছিল আদরের ছোট্ট ভাইটিও। তাদের মধ্যে ছয়জনই এক পরিবারের। অন্যজন অটোরিকশার চালক। গতকাল বুধবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা-রায়পুর আঞ্চলিক সড়কের লক্ষ্মীপুর সদরের মান্দারীর রতনপুর এলাকায় ঘটে মর্মস্পশী এ দুর্ঘটনা। কুয়াশাচ্ছন্ন ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিহতরা হলেন ছাত্রলীগ নেতা অন্তরের বাবা শাহ আলম (৫০), মা নাসিমা বেগম (৪৫), ভাই অমিদ (২), নানি শামছুন্নাহার (৭০), খালা রোকেয়া বেগম (৩৫) ও তাঁর ছেলে রুবেল (১২) এবং অটোরিকশার চালক নুর হোসেন সোহাগ (২৫)। নিহত ছয়জনের বাড়ি চন্দ্রগঞ্জের বসুদুহিতা ও চালকের বাড়ি বাঙ্গাখাঁর নেয়ামতপুর গ্রামে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানায়, চন্দ্রগঞ্জ থেকে পারিবারের লোকজন রাতেই আহত অন্তরকে দেখতে সিএনজি অটোরিকশা নিয়ে সদর হাসপাতালে যাচ্ছিল। রতনপুর এলাকায় পৌঁছলে লক্ষ্মীপুর থেকে আসা শুঁটকি ও আলুবোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৪-০৬৭৭৭) ওই অটোরিকশাকে চাপা দেয়। এতে সিএনজি অটোরিকশা ও ট্রাকটি সড়কের পাশের পুকুরে পড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান হাইওয়ে ও থানার পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার রাতে চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার সামনের সড়কে মুখোশধারী দুর্বৃত্তরা ছাত্রলীগ নেতা নাদিম মাহমুদ অন্তরকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। অন্তর চন্দ্রগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সহসভাপতি এবং স্থানীয় ওয়ার্কশপ ব্যবসায়ী। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

বিকেলে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রলীগ নেতা নাদিম মাহমুদ অন্তর বলেন, ‘চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রিয়াজ হোসেন জয়ের নেতৃত্বে রাকিবসহ পাঁচজন আমাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। তারা মুখোশ পরে পরিকল্পিতভাবে আমার ওপর

হামলা করেছে। তাদের কারণেই আমার মা-বাবা, ভাইসহ পরিবারের ছয় সদস্যকে সড়কে নির্মমভাবে জীবন দিতে হয়েছে। আমি পাঁচ ভাইয়ের মধ্যে সবার বড়।’

চন্দ্রগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক শাহজাহান খান বলেন, ‘লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটি উদ্ধার ও অটোরিকশাসহ আলামত জব্দ করা হয়েছে। ঘটনার পর ট্রাকচালক ও তার সহযোগী পালিয়েছে।’

লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সরকারি সহায়তা দেওয়া হবে।’

এদিকে গোবিন্দগঞ্জ-দিনাজপুর সড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাবাড়ী ইউনিয়নের বাগদা বাজারসংলগ্ন এলাকায় গত মঙ্গলবার রাতে শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও ইজি বাইকের সংঘর্ষে দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। আহতদের প্রথমে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নিহতরা হলেন উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের কাঁঠালবাড়ী গ্রামের জয়নাল মিয়ার ছেলে আজাহার মিয়া (৪০) ও একই ইউনিয়নের দুধিয়া গ্রামের আব্দুস সামাদের ছেলে ইমরান আলী (১৮)। ঘটনাস্থল থেকে ঘাতক বাসসহ চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ।

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুর ইউনিয়নের মীরহাটি এলাকায় গতকাল বুধবার দুপুরে বাসচাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। তাঁরা হলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কান্দিপাড়ার গফুর মিয়ার ছেলে সাবু মিয়া (২৫) ও বারেক মিয়ার ছেলে সাচ্চু মিয়া (৩২)।

খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ওসি মো. হোসেন সরকার জানান, ব্যাটারিচালিত অটোরিকশাটি যাত্রী নিয়ে শহরের দিকে আসছিল। মীরহাটি এলাকায় বিপরীতমুখী দিগন্ত পরিবহনের একটি লোকাল বাস অটোরিকশাটিকে চাপা দিলে দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনায় আরো দুজন আহত হয়েছেন।

মৌলভীবাজারের বড়লেখায় ট্রাক্টর-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণ ক্রিকেটার রিপন আহমদ (২২) নিহত হয়েছেন। এ ঘটনায় অন্য আরোহী রেদোয়ান আহমদ (২০) গুরুতর আহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে বড়লেখা-শাহবাজপুর সড়কের নিমারপুল নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। রিপন বড়লেখার পূর্ব ঘোলসা গ্রামের জান মোহাম্মদ খানের বড় ছেলে। তিনি এবার বড়লেখা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে গ্রামতলা নাইট রাইর্ডাস ক্লাবের হয়ে ক্রিকেট খেলায় অংশ নিয়েছিলেন।

ময়মনসিংহের ফুলবাড়িয়ার কেশরগঞ্জ ডিগ্রি কলেজের ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. সাইফুল ইসলাম (৪২) গতকাল বুধবার সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন রাসেল (৩২) নামের আরেক ব্যক্তি। এলাকাবাসী ও পুলিশ জানায়, দুপুরে মোটরসাইকেলে কেশরগঞ্জ থেকে তাঁরা দুজন মধুপুর যাওয়ার পথে সন্তোষপুর কান্দুর বাজার নামক স্থানে বিদ্যুতের খুঁটিবোঝাই ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। গুরুতর আহত রাসেলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ময়মনসিংহের ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় রাহাত মিয়া (৭) নামের এক শিশু নিহত হয়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারের পাশে আল মদিনা মার্কেটের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ওই ঘটনার প্রতিবাদ এবং সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সামনে ফুট ওভারব্রিজ নির্মাণের দাবিতে ৪০মিনিট ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে স্থানীয় জনতা।

শরীয়তপুরের ডামুড্যায় ইসলামপুর ইউনিয়নের ফতুল্লার মোড় নামক স্থানে গত মঙ্গলবার বিকেলে বাসের ধাক্কায় মনির খান নামের এক পথচারী নিহত হয়েছে। মনির খান একই উপজেলার ধানকাঠি ইউনিয়নের ভাদরীকান্দি গ্রামের আব্দুল আজিজ খানের ছেলে।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার হাসমতের দোকান এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় গতকাল রাতে এক শিক্ষানবিশ চিকিৎসক নিহত হয়েছেন। নিহত জুবাইদুল হক ফাহাদ চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকার মনজুরুল হকের ছেলে। জুবাইদুল কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে মোটরসাইকেলে ফিরছিলেন। পরে বাসটি জব্দ করেছে পুলিশ।

চাঁদপুরে বালুবাহী ট্রাকের ধাক্কায় দুই সাংবাদিক আহত হয়েছেন। তাঁরা হলেন বাংলাদেশ প্রতিদিন ও একুশে টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি নেয়ামত হোসেন এবং বাংলা টিভির চাঁদপুর প্রতিনিধি মানিক পাটোয়ারী। [প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন আমাদের লক্ষ্মীপুর, গাইবান্ধা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, বড়লেখা (মৌলভীবাজার), সাতকানিয়া (চট্টগ্রাম), ময়মনসিংহের ফুলবাড়িয়া ও ভালুকা এবং শরীয়তপুরের ডামুড্যা প্রতিনিধি]

 

মন্তব্য



সাতদিনের সেরা