kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

চিকন চালের দাম আরো বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   

১১ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চিকন চালের দাম আরো বেড়েছে

রাজধানীর খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে। খুচরা বাজারে দুই দিনের ব্যবধানে চিকন চালের দাম পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। অন্যদিকে পাইকারি বাজারে এই চালের দাম বেড়েছে ১০ টাকা পর্যন্ত।

পাইকারিতে মোটা চালের দাম খুব বেশি না বাড়লেও খুচরা বাজারে প্রতি কেজিতে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া দেশের বিভিন্ন মোকামে চালের দাম কিছুটা বাড়তির দিকেই রয়েছে।

রাজধানীর পুরান ঢাকার খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, দুই দিনের ব্যবধানে চিকন চালের দাম কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। সুগন্ধি চালের দাম বেড়েছে কেজিতে ১৫ টাকা পর্যন্ত।

রাজধানীর জোয়ারসাহারা বাজারের মেসার্স ভাই ভাই স্টোরের খুচরা ব্যবসায়ী মো. নজরুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, পাইকারিতে দাম বাড়ায় খুচরায় প্রতি কেজি চিকন চালের দাম ১০ টাকা পর্যন্ত বেড়েছে। চিকন চালের মধ্যে মিনিকেট প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা দরে। দুই দিন আগেও তিনি এই চাল বিক্রি করেছেন ৬৫ থেকে ৭০ টাকায়। নাজিরশাইলের দাম পাঁচ টাকা পর্যন্ত বেড়ে প্রতি কেজি ৭৫ থেকে ৮৫ টাকায় বিক্রি করা হচ্ছে। এ ছাড়া মোটা চাল আটাশ প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়। দুই দিন আগেও এই চাল বিক্রি করা হয়েছে ৫৩ থেকে ৫৮ টাকায়।

এ বিষয়ে বাংলাদেশ রাইস মার্চেন্ট অ্যাসোসিয়েশনের  জ্যেষ্ঠ সহসভাপতি জাকির হোসেন রনি কালের কণ্ঠকে বলেন, ‘পরিবহন খরচ ও বন্যার কারণে চালের দাম আরেক দফা বেড়েছে। বাজার কিছুটা ঊর্ধ্বমুখী রয়েছে। ’

 



সাতদিনের সেরা