kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

সংগ্রাম পত্রিকার সম্পাদক আসাদ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সংগ্রাম পত্রিকার সম্পাদক আসাদ রিমান্ডে

দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ

দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে তিন দিনের পুলিশ রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল শনিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

গতকাল বিকেলে আবুল আসাদকে আদালতে হাজির করে পুলিশ। একই সঙ্গে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত তিন দিন রিমান্ড মঞ্জুর করেন।

গত শুক্রবার সংগ্রাম অফিস থেকে আবুল আসাদকে আটক করে হাতিরঝিল থানায় নিয়ে আসে পুলিশ। পরে তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পুলিশ প্রতিবেদনে বলা হয়, মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা কাদের মোল্লাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারের মাধ্যমে তাঁর মৃত্যুদণ্ড কার্যকর হয়। গুরুতর অপরাধের দায়ে তাঁর মৃত্যুদণ্ড কার্যকর হলেও সংগ্রাম পত্রিকায় একটি প্রতিবেদনে তাঁকে ‘শহীদ’ আখ্যায়িত করা হয়। এতে জনমনে মারাত্মক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতিরও অবনতি হওয়ার উপক্রম দেখা দেয়। পত্রিকাটি কেন এ ধরনের প্রতিবেদন প্রকাশ করেছে তার কারণ জানতে বা রহস্য উদ্ঘাটন করতে ওই পত্রিকার সম্পাদককে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

গত ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে প্রতিবেদনটিতে মনবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত ’৭১-এর ঘাতক কাদের মোল্লাকে শহীদ হিসাবে উল্লেখ করা হয়। এমন খবরে শুক্রবার সন্ধ্যায় পত্রিকা কার্যালয়ের সামনে অবস্থান নেন মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের নেতাকর্মীরা। তাঁরা সংগ্রাম কার্যালয়ে ভাঙচুর ও তালা লগিয়ে দেন। খবর পেয়ে হাতিরঝিল থানা পুলিশ পত্রিকার কার্যালয় থেকে আবুল আসাদকে হেফাজতে নেয়।

পরে ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। ওই মামলায়ই গ্রেপ্তার দেখানো হয় আবুল আসাদকে।

কুশপুত্তলিকা দাহ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি জানান, যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ আখ্যায়িত করায় বগুড়ার শাজাহানপুরে দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের কুশপুত্তলিকা দাহ করেছেন যুবলীগ নেতা-কর্মীরা। গতকাল শনিবার বিকেলে উপজেলার বাবুর পুকুর গণকবরের সামনে এই কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় উপজেলা যুবলীগ সভাপতি ভিপি এম সুলতান আহমেদ, সিনিয়র সহসভাপতি আলী ইমাম ইনোকী, দপ্তর সম্পাদক আরীফ আজাদ পলাশসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

নড়াইলে বিক্ষোভ : নড়াইল প্রতিনিধি জানান, কাদের মোল্লাকে শহীদ আখ্যা দেওয়ায় নড়াইলে সংগ্রাম পত্রিকা পুড়িয়ে বিক্ষেভ করেছে মুক্তিযুদ্ধ প্রজন্ম। গতকাল সন্ধ্যায় নড়াইল পুরাতন বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ সমাবেশ শেষে কয়েক কপি সংগ্রাম পোড়ানো হয়। ওই সময় বক্তব্য দেন ইঞ্জিনিয়ার খোশরুল আলম পলাশ, চন্দ্র শেখর কুণ্ডু, শেখ সেলিম, হাবিব ওবায়েদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা