kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

কুমিল্লায় ডেঙ্গু রোগীর সংখ্যা ৩০০ ছাড়াল

বাড়ি ফিরেছে ১৭৬

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় ডেঙ্গু রোগীর সংখ্যা ৩০০ ছাড়াল

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় ৩০ জন ডেঙ্গু রোগী জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা ৩২৫-এ দাঁড়িয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলায় গত মঙ্গলবার থেকে গতকাল বুধবার পর্যন্ত ৩০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ২৩ জনই ভর্তি হয়েছে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে।

আরো জানা যায়, ৩২৫ ডেঙ্গু রোগীর মধ্যে ১১৯ জন কুমেক হাসপাতাল চিকিৎসাধীন। আর সুস্থ হয়ে এ হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৭৬ জন। অন্যদিকে গত মঙ্গলবার থেকে গতকাল পর্যন্ত ভর্তি হওয়া ৩০ জন রোগীর মধ্যে ২৩ জনই কুমেক হাসপাতালে চিকিৎসাধীন।

 হাসপাতালের মেডিসিন বিভাগের তিনটি ওয়ার্ডে ডেঙ্গু রোগীদের জন্য আলাদাভাবে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। হঠাৎ করেই এ হাসপাতলে ডেঙ্গু রোগীর চাপ বেড়ে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

অন্যদিকে দাউদকান্দিতে ১৫ জন, চান্দিনায় পাঁচজন, হোমনায় পাঁচজন ও তিতাসে দুজন চিকিৎসা নিয়েছে। এ চারটি উপজেলায় এখনো ১০-১২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

এ ছাড়া কুমিল্লার নগরীর অন্তত তিনটি বেসরকারি হাসপাতালে পাঁচজন ডেঙ্গু রোগীর চিকিৎসা নেওয়ার খবর পাওয়া গেছে। তাঁদের মধ্যে সদর উপজেলার কাটানিসার আনোয়ার হোসেন (৪২) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার পথে মারা যান।

কুমেক হাসপাতালের পরিচালক স্বপন কুমার অধিকারী বলেন, ‘সময় যত গড়াচ্ছে ডেঙ্গু রোগীর সংখ্যা ততই বাড়ছে কুমেকে। গত ২৪ ঘণ্টায় এক শিশু ও তিন নারীসহ ২৩ জনকে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিন শিশু ও সাত নারীসহ ১১৯ জন ভর্তি আছে। বিশেষ যত্নসহকারে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। জেলার বিভিন্ন স্থান থেকে কুমেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের বিষয়ে নার্স-চিকিৎসক সবাই খুব আন্তরিক।’

মন্তব্য



সাতদিনের সেরা