kalerkantho

২২ রোগী শনাক্ত

গোপালগঞ্জে ব্যবস্থা নেই পরীক্ষার

গোপালগঞ্জ প্রতিনিধি   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



গোপালগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালসহ চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত ২২ জন ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। তবে সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু পরীক্ষার কোনো ব্যবস্থা নেই।

আক্রান্তদের মধ্যে প্রায় সবারই ঢাকা থেকে গোপালগঞ্জে আসার পর পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েছে। এদিকে প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়তে থাকায় গতকাল বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জরুরি সভা আহ্বান করা হয়। অন্যদিকে জেলা আওয়ামী লীগ শহর পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান হিসেবে তিন দিনের কর্মসূচি হাতে নিয়েছে।

জানা গেছে, ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ব্যবস্থা না থাকায় রোগীদের বাইরের ক্লিনিকে রক্ত পরীক্ষা করতে হচ্ছে। তবে গোপালগঞ্জের সিভিল সার্জন ডাক্তার তরুণ মণ্ডল বলেন, দু-এক দিনের মধ্যে ডেঙ্গু পরীক্ষার কিট আসার কথা রয়েছে। কিট এলে সরকারি হাসপাতালগুলোতে বিনা মূল্যে পরীক্ষা করা সম্ভব হবে।

গতকাল সকালে ডেঙ্গু প্রতিরোধে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে জেলা আওয়ামী লীগ তিন দিনব্যাপী কর্মসূচি শুরু করেছে। জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের কয়েক শ নেতা-কর্মী দলীয় কার্যালয় থেকে শহরের চৌরঙ্গী মোড় পর্যন্ত পরিষ্কার করে এ কর্মসূচি শুরু করে।

মন্তব্য