kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

পর্নসাইটের জন্যই বাড়ছে ধর্ষণ!

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৯ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



পর্নসাইটের জন্যই বাড়ছে ধর্ষণ!

প্রতীকী ছবি

ভারতে সম্প্রতি ধর্ষণ, যৌন হেনস্তা, যৌন নির্যাতনের মতো জঘন্য অপরাধ মাথাচাড়া দিয়ে উঠেছে। কিন্তু কোনও পদক্ষেপ না নিয়ে বিবৃতি দেওয়াতে ব্যস্ত নেতামন্ত্রীরা। কেউ বলছেন, টেলিভিশনের জন্য ধর্ষণ হচ্ছে। আবার, কেউ বলছেন মোবাইলের জন্য ধর্ষণ হচ্ছে। অথচ, ধর্ষণ রুখতে শক্ত পদক্ষেপ কেউই নিচ্ছে না। এবার এই তালিকায় নাম লেখালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাঁর দাবি, পর্ন সাইটের বাড়বাড়ন্তের জন্যই বাড়ছে যৌনতা সংক্রান্ত অপরাধ এবং ধর্ষণ।

ভারতের বিভিন্ন প্রান্তে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়া প্রসঙ্গে বলতে গিয়ে বিহারের মুখ্যমন্ত্রী বলেন, নারীদের ওপর যে যৌন হেনস্তা বা অত্যাচার করা হচ্ছে, তার মূল কারণ হলো পর্ন সাইটের সহজলভ্যতা। পর্ন সাইটগুলিতে ধর্ষণের ভিডিও-ও থাকে। ধর্ষকরা হয়তো নিজেই সেই ভিডিও তুলে পোস্ট করে। 
তিনি বলেন, আমি কেন্দ্রীয় সরকারের কাছে অনুরোধ করব এমন সমস্ত ওয়েবসাইট নিষিদ্ধ করতে, যাতে যৌন উত্তেজনামূলক ভিডিও দেখানো হয়। 
ভারতে পর্নোগ্রাফি নিষিদ্ধ করা নিয়ে  বিতর্ক বহুদিনের। এর আগে ভারতে অধিকাংশ পর্ন সাইট বন্ধের নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় সরকারও। কিন্তু, ঘুরপথে এখনও সমস্ত প্রথম সারির পর্ন সাইটই খোলা যায় দেশের বিভিন্ন প্রান্তে।


এদিকে, পর্ন সাইটের জন্যই ধর্ষণ হচ্ছে, নীতীশের এই যুক্তি মানতে নারাজ নেটিজেনরা। তাঁরা উল্টো বিহারের মুখ্যমন্ত্রীকেই তোপ দাগছেন। 
নেটিজেনরা বলছেন, পর্ন সাইটের মতোই ঘনিষ্ঠ দৃশ্য দেখানো হয় সি গ্রেডের ভোজপুরী ছবিতেও। নীতীশের উচিত, আগে ভোজপুরী ছবি তৈরি বন্ধ করা। 

একজন মুখ্যমন্ত্রী হয়ে নীতীশ কী করে এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করলেন, সে প্রশ্নও তুলছেন অনেকে।

সূত্র : সংবাদ প্রতিদিন 

মন্তব্য



সাতদিনের সেরা