kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

মাত্র দুই ওপেনার নিয়ে জোড়াতালির বাংলাদেশ দল যাবে এশিয়া কাপে

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২২ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র দুই ওপেনার নিয়ে জোড়াতালির বাংলাদেশ দল যাবে এশিয়া কাপে

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গতকাল শনিবার ঘোষিত হয়েছে এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল। বিতর্কিত হয়েও অধিনায়কত্ব পেয়েছেন সাকিব আল হাসান। তিন বছর পর দলে ফেরানো হয়েছে সাব্বির রহমানকে। এতে দেশের ক্রিকেটাঙ্গনের একাংশ বেশ খুশি।

বিজ্ঞাপন

তবে সমস্যা হয়েছে ওপেনার নির্বাচন নিয়ে। মাত্র দুজন স্বীকৃত ওপেনার নিয়ে এশিয়া কাপে যাচ্ছে বাংলাদেশ! যাদের মাঝে একজন মাত্র একটি ম্যাচ খেলেছেন!

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলে স্বীকৃত ওপেনার হিসেবে আছেন এনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন ইমন। এর মাঝে এনামুল সদ্যই উইন্ডিজ সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরেছেন। ওয়ানডেতে ভালো করলেও টি-টোয়ন্টিতে পুরোপুরি ব্যর্থ। আর ২০ বছর বয়সী পারভেজ হোসেন ইমন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে অভিষিক্ত হন। ৬ বলে করেন ২ রান। এই তরুণকে এত বড় একটা টুর্নামেন্টে ইনিংস শুরুর দায়িত্ব দেওয়া হবে কি না, সেটাও ভাবার বিষয়।

দেশের সেরা ওপেনার তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। বর্তমান সময়ে দলের সবচেয়ে নির্ভরযোগ্য পারফর্মার তথা ওপেনার লিটন দাসও ইনজুরিতে। গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত এশিয়া কাপের দলে জায়গা হয়নি সৌম্য সরকারের। মাত্র দুজন ওপেনার নিয়েই জোড়াতালি দিয়ে দল সাজিয়েছেন নির্বাচকরা। যে দল যাচ্ছে এশিয়া কাপে, তাতে সাকিব আল হাসান, মেহেদী মিরাজ কিংবা সাব্বিরকেও ওপেনিংয়ে দেখা যেতে পারে!

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদ উল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।



সাতদিনের সেরা