kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

শেষ বেলায় আঘাত হানলেন সাকিব

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২২ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



শেষ বেলায় আঘাত হানলেন সাকিব

ছবি : মীর ফরিদ

মিরপুর শের-ই-বাংলার ব্যাটিং সহায়ক উইকেট যেন বোলারদের বধ্যভূমি। যে উইকেটে বাংলাদেশের ৬ ব্যাটার 'ডাক' মেরেছেন, সেখানে হেসেখেলে রান তুলছে লঙ্কানরা। ৯৫ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর ৪৪ রানের আরেকটি জুটি গড়েছিলেন দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস। এই জুটি ভেঙে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

তার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ১১ রান করা কুশল।

বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩৬৫ রানের জবাবে দারুণ শুরু করেছিল শ্রীলঙ্কা। অনেকটা ওয়ানডে স্টাইলে ব্যাট করে ৭৪ বলে ৭ চার ১ ছক্কায় ফিফটি তুলে নেন ওশাদা ফার্নান্দো। শেষ পর্যন্ত তাকে ৫৭ রানে শান্তর তালুবন্দি করেন এবাদত। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। অধিনায়ক করুনারত্নে ৭০ রানে ব্যাট করছেন। দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কা এখনো বাংলাদেশের প্রথম ইনিংস থেকে ২২২ রানে পিছিয়ে।

এর আগে প্রথম ইনিংসে ৩৬৫ রানে অল আউট হয় বাংলাদেশ। ১৭৫ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। ডাবল সেঞ্চুরির পথে থাকা মি. ডিপেন্ডেবল আজ সঙ্গী পাননি। মাহমুদুল, তামিম, সাকিব, মোসাদ্দেক, খালেদ এবং এবাদত―এই ছয়জন ডাক মেরেছেন। মুশফিকের সঙ্গে ২৭২ রানের রেকর্ড জুটি গড়া লিটন দাস আউট হয়েছেন ১৪১ করে। এই দুজন ছাড়া কেবল তাইজুল ইসলাম (১৫) দুই অঙ্ক ছুঁতে পেরেছেন।



সাতদিনের সেরা