kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

যে কারণে বার্সা ছাড়লেন মেসি

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২১ ০৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে বার্সা ছাড়লেন মেসি

কোপা আমেরিকা জয়ের পর ছুটি কাটিয়ে সবেমাত্র বার্সেলোনায় ফিরেছিলেন আর্জন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বার্সেলোনায় ফিরেই কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন- এমনটাই কথা ছিল। কিন্তু মুহূর্তেই পাল্টে গেল দৃশ্যপট। নতুন চুক্তি স্বাক্ষর হয়নি বার্সা ও মেসির মাঝে।

মেসির বার্সা ছাড়ার কারণ হচ্ছে লা লিগার কিছু আইন-কানুন। দুই পক্ষ চুক্তি করার ব্যাপারে পুরোপুরি রাজি থাকলেও শেষ পর্যন্ত চুক্তিটি হয়নি লা লিগার আর্থিক আইন-কানুনের কারণেই। খেলোয়াড়দের বেতনের জন্য প্রতিটি ক্লাব একটি নির্দিষ্ট সীমার বেশি খরচ করতে পারে না। স্প্যানিশ লিগের আরোপ করা বেতনের সীমার মধ্যে বার্সেলোনার বেতনের বিল আগে থেকেই ছিল না, এর মধ্যে মেসির চুক্তি নবায়ন করতে বার্সাকে অসম্ভবকে সম্ভব করতে হতো। এতদিন শোনা গিয়েছিল, বার্সা সে লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু অনেক চেষ্টার পরও ফল এলো না।

শেষ পর্যন্ত বার্সেলোনার আর্থিক জটিলতা ও লা লিগার নিয়ম কানুনই শেষ টেনে দিল মেসি আর বার্সার সম্পর্কের। ছাড়াছাড়িই হয়ে গেল লিওনেল মেসি আর বার্সেলোনা। ২১ বছরের সম্পর্ক ছিন্ন হলো। বার্সা ছাড়ার পর কোন ক্লাবে যোগ দিচ্ছেন মেসি? এটি এখন কোটি টাকার প্রশ্ন। মেসির সম্ভাব্য গন্তব্য পিএসজি কিংবা ম্যানচেস্টার সিটি। তবে  সময়ের সেরা এই তারকাকে পেতে চায় জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দল গুলোও।

 



সাতদিনের সেরা