kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

৩ আগস্ট, ২০২১ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম থেকে : মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ মঙ্গলবার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া। ২ পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। আরও ফিরেছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান। একাদশে জায়গা হারিয়েছেন সাইফ উদ্দিন ও তাসকিন আহমেদ। দ্বিতীয় পেসার হিসেবে মুস্তাফিজের সঙ্গে আছেন শরিফুল ইসলাম। এছাড়া নাসুম আহমেদ জায়গা ধরে রেখেছেন।

এই প্রথম বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। এই ফরম্যাটে দুই দল এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলেছে। সবকটিই আইসিসির কোনো বৈশ্বিক আসরে এবং প্রতিটি ম্যাচেই বড় ব্যবধানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। দুই দলেই নামকরা তারকারা নেই। বাংলাদেশের হয়ে খেলা হচ্ছে না তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাসের।

চোটের কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। একই কারণে নেই স্টিভ স্মিথ। তাই এই সিরিজে অজি দলের নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। আর করোনাভীতির কারণে এই সিরিজ খেলতে আসেননি নিয়মিত সহ-অধিনায়ক প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন।

বাংলাদেশ একাদশ : মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, নুরুল হাসান (উইকেটকিপার), আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপি, মিচেল মার্শ, ময়জেস হেনরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক, উইকেটকিপার), অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।



সাতদিনের সেরা