kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

ভারতের সিদ্ধান্তে চমকে গেছেন ইনজামাম!

অনলাইন ডেস্ক   

২৮ মে, ২০২১ ০৯:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের সিদ্ধান্তে চমকে গেছেন ইনজামাম!

আগামী মাসেই আয়োজিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্রায় একই সময়ে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতের আরো একটি দল। এ ঘটনায় চমকে গেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। পাকিস্তানি এই কিংবদন্তি ব্যাটসম্যান ভারতের এই দলকে অস্ট্রেলিয়ার স্বর্ণযুগের দলের সঙ্গে তুলনা টেনেছেন। এমনকি, ভারতকে কিছুটা এগিয়েও রেখেছেন তিনি।

ইনজামাম-উল-হকের মতে, একই সময়ে একই দেশের দুটি দল আলাদা আলাদা সিরিজ খেলবে এমন নজির নেই। ১৯৯৫ থেকে ২০০৫ কিংবা ২০১০ পর্যন্ত যে অস্ট্রেলিয়া দল রাজত্ব করে গেছে, তারা চেষ্টা করেছিল অস্ট্রেলিয়া 'এ' এবং অস্ট্রেলিয়া 'বি' নামে দুটি দল খেলানোর, কিন্তু অনুমতি পায়নি। কিন্তু ভারত সেই অনুমতি পেয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবেন ভারতের সেরা তারকারা। তবে শ্রীলঙ্কা সফরে যে দল যাচ্ছে, সেই দলও যথেষ্ট শক্তিশালী। শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমারের মতো তারকারা থাকবেন সেই দলে।

শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। কিন্তু সেখানে কোহলি, রোহিত, অশ্বিনরা নেই। তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবেন। শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের হেড কোচ নির্বাচনেও ছিল চমক। দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে। কারণ সেই সময় ইংল্যান্ডে থাকবেন জাতীয় দলের প্রধান কোচ রবিশাস্ত্রী।



সাতদিনের সেরা