kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

বাংলাদেশের প্রিয় মানুষ হোয়াটমোর এখন নেপালের কোচ

অনলাইন ডেস্ক   

১৭ ডিসেম্বর, ২০২০ ২২:০৬ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের প্রিয় মানুষ হোয়াটমোর এখন নেপালের কোচ

বাংলাদেশের ক্রিকেটের আজকের উত্থানের পেছনে যে কয়েকজন বিদেশির বড় অবদান আছে, তাদের অন্যতম হলেন ডেভ হোয়াটমোর। সাবেক এই অস্ট্রেলিয়ান ২০০৩ সাল থেকে ২০০৭ পর্যন্ত বাংলাদেশের কোচ হিসেবে ছিলেন। তার সময়েই বাংলাদেশ জিততে শিখেছিল। এই হোয়াটমোরের শ্রেষ্ঠ আবিস্কার মাশরাফি বিন মুর্তজা। যাকে তিনি আদর করে 'পাগলা' বলে ডাকতেন এবং এখনও এই নামেই ডাকেন।

আবারও হোয়াটমোরকে কোচ হিসেবে পেল এশিয়ার কোনো দল। তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে হিমালয়কন্যা নেপাল। এশিয়ার ছোট্ট এই দেশটি গত কয়েকবছর ধরেই ক্রিকেটে উঠে আসার চেষ্টা করছে। দলটিতে সন্দ্বীপ লামিচানের মতো বিশ্বমানের স্পিনারও আছে। ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যেতে শ্রীলঙ্কা-বাংলাদেশ-পাকিস্তান এবং জিম্বাবুয়ে জাতীয় দলের সাবেক এই কোচকে নিয়োগ দিয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন।

২০১৪ সালে জিম্বাবুয়ের কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন হোয়াটমোর। তবে মেয়াদ শেষের ৯ মাস আগেই তাকে অব্যাহতি দেয় সমস্যায় জর্জরিত দেশটি। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, 'এই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করে ডেভ অত্যন্ত আনন্দিত। তিনি কঠোরভাবে বিশ্বাস করেন যে, নেপালে দুর্দান্ত সব প্রতিভা আছে যারা নিকট ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেট খেলবে। নেপাল অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত একটি দেশ। ডেভ এখানে নতুন প্রতিভা বের করার নতুন চ্যালেঞ্জ গ্রহণে খুব আগ্রহী।'

মন্তব্য



সাতদিনের সেরা